সোমবার, ১৯ নভেম্বর ২০১৮
সোমবার, ৫ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
৭০ আসন ১২ মন্ত্রণালয় চান এরশাদ
প্রকাশ: ০৮:৫৪ am ১৫-০৪-২০১৮ হালনাগাদ: ০৮:৫৭ am ১৫-০৪-২০১৮
 
রংপুর প্রতিনিধি
 
 
 
 


আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধ হয়ে নির্বাচন করার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ ৭০টি আসন এবং সরকার গঠনে ১০-১২টি মন্ত্রণালয় দাবি করেছেন।

তিনি বলেন, ‘‘আমি প্রধানমন্ত্রীকে বলেছি, আমরা আওয়ামী লীগের সঙ্গে শরিক হয়ে থাকতে চাই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে ৭০টি আসন ছেড়ে দিন এবং ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেন। আর আমাদের কথা মতো আসন আর মন্ত্রণালয় না দিলে আমরা এককভাবে ৩০০ আসনে প্রার্থী দেব।’’

শনিবার রংপুর সার্কিট হাউসে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এরশাদ এসব দাবি জানান।

জাপা চেয়ারম্যান এরশাদ আরো বলেন, ‘যদিও আমি নির্দোষ ছিলাম, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সরকার আমাকে পাঁচ বছর জামিন না দিয়ে কারাগারে রেখেছিলেন। এখন তিনি (খালেদা) জেলখানায় রয়েছেন।

কোটা সংস্কারের দাবি যৌক্তিক উল্লেখ করে এরশাদ বলেন, ‘কোটা বাতিল করাটা যুক্তিযুক্ত নয়। দেশের সংবিধানে একটি কোটা-ব্যবস্থা রয়েছে। এটি বাতিল করা যায় না। এটি কিছু সংস্কার করতে হলে তা যৌক্তিক স্তরে আনতে হবে এবং মুক্তিযোদ্ধাদের কোটা-ব্যবস্থা থাকতে হবে। আশা করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের জন্য কিছু কোটা রাখার সিদ্ধান্ত নেবেন।’

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, সভাপতিমণ্ডলীর সদস্য মশিউর রহমান রাঙ্গা, রংপুর সিটি মেয়র ও মহানগর জাতীয় পার্টির সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির প্রমুখ।

বর্তমান দশম সংসদে জাতীয় পার্টির ৩৪টি আসন আছে। সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। আবার জাপা থেকে তিনজন মন্ত্রী সরকারে আছেন। এরশাদ মাঝেমাঝেই আগামী একাদশ সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়ার কথা জানান।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71