শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ১১ই ফাল্গুন ১৪২৫
সর্বশেষ
 
 
৮ দফা দাবীতে চাঁপাইনবাবগঞ্জে শ্রমিকদের কর্মবিরতী
প্রকাশ: ০৫:১০ pm ২৮-১০-২০১৮ হালনাগাদ: ০৫:১০ pm ২৮-১০-২০১৮
 
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


সারাদেশে শ্রমিক ধর্মঘটের অংশ হিসেবে ৮ দফা দাবীতে চাঁপাইনবাবগঞ্জেও শ্রমিকদের ৪৮ ঘন্টার কর্মবিরতী চলছে। সড়ক পরিবহন আইন ২০১৮ এর কিছু ধারা সংশোধনসহ ৮টি দাবিতে শ্রমিক সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই ধর্মঘটের ডাক দেয়। এরই অংশ হিসেবে রবিবার সকাল ৬টা থেকে বাস, ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, মাইক্রোবাসসহ সড়ক পরিবহন আইনের আওতাভূক্ত অন্যান্য যানবাহন বন্ধ রয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জের শ্রমিকরাও সকাল থেকে বাস, ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, মাইক্রোবাসসহ সড়ক পরিবহন আইনের আওতাভূক্ত অন্যান্য যানবাহন বন্ধ রেখেছে। বিআরটিসি বাস চলাচলে বাধা সৃষ্টি করে শ্রমিকরা। ফলে দুরপাল্লার বা আন্তজেলা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে নানা সমস্যায় পড়েছে দূরপাল্লার যাত্রীরা। ছোট ছোট যানবাহনে জরুরী কাজগুলো শেষ করতে পারলেও প্রয়োজনে দুরের পথে যেতে পারছেন না সাধারণ মানুষ। 

এছাড়া যেসব ছোট ছোট যানবাহন চলছে, সেসব যানবাহনে বেশী ভাড়াও গুনতে হচ্ছে যাত্রীদের। শ্রমিক ধর্মঘটে নানা দূর্ভোগে পড়েছেন যাত্রীরা। জেলা শহরের টার্মিনাল এলাকা, বারঘরিয়া ও শিবগঞ্জের রসুলপুর এলাকায় শ্রমিকদের পিকেটিং করতে দেখা গেছে। 

এদিকে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সোনামসজিদ স্থলবন্দরে পন্যবাহী অনেক ট্রাক পন্য নিয়ে আটকে আছে। অবশ্য এ্যাম্বুলেন্স, ডাক্তার, রোগীদের বহনকারী অন্যান্য যানবাহন ও ধর্মীয় কাজে ব্যবহৃত যানবাহন এই ধর্মঘটের আওতামুক্ত বলে জানিয়েছেন জেলা ট্রাক, মোটর ও ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. সাইদুর রহমান। 

তিনি জানান, সড়ক পরিবহন আইন ২০১৮ এর কিছু ধারা সংশোধনসহ ৮টি দাবিতে শ্রমিক সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ৪৮ ঘন্টার শ্রমিক কর্মবিরতীর ডাক দেন। 

এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের শ্রমিকরাও সকাল থেকে বাস, ট্রাক, ট্যাংকলরী, পিকআপ, মাইক্রোবাসসহ সড়ক পরিবহন আইনের আওতাভূক্ত অন্যান্য যানবাহন বন্ধ রেখেছে। কোথাও যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ সর্বদা সতর্ক অবস্থায় রয়েছেন এবং কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটবে না বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নি এম/ইমরান

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71