বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’ এর যাত্রা শুরু
প্রকাশ: ০৫:৩৩ pm ০৩-০১-২০১৮ হালনাগাদ: ০৫:৩৩ pm ০৩-০১-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


দেশের দুগ্ধ খাতের উন্নয়নে ‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’ এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে। সংসদ সদস্য অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতিকে সভাপতি ও ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড এর পরিচালক মোহাম্মদ আনিছুর রহমানকে সাধারণ সম্পাদক করে কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর মহাখালীতে অক্সফাম ইন বাংলাদেশ অফিসে এ কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। একই সঙ্গে ৭ সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

১৩ সদস্যবিশিষ্ট কার্যনিবাহী কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (কর্পোরেট ফাইনান্স) উজমা চৌধুরী ও বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা প্রতিষ্ঠান এর প্রাক্তন মহাপরিচালক ড. কাজী মো. ইমদাদুল হক, যুগ্ম সম্পাদক শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক অক্সফাম ইন বাংলাদেশ এর প্রোগ্রাম ম্যানেজার ড. খালিদ হোসেন ও কোষাধ্যক্ষ হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট সেন্টারের গবেষণা পরামর্শক শেখ আলী আহমেদ টুটুল।

এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন- প্রাণ ডেইরি লিমিটেডের চিফ ডেইরী অ্যাক্রটেনশন ডা. মো. রাকিবুর রহমান, কেয়ার বাংলাদেশ এর পরিচালক আনোয়ারুল হক, সিনিয়র ডেইরী কনসালটেন্ট ড. মো. জাহিদ হোসেন, বাংলাদেশ প্রাণি সম্পদ অধিদফতর (সিসিএসি প্রকল্প) এর সহকারী প্রকল্প পরিচালক ড. গোলাম রাব্বানী ও ডেইরী উদ্যোক্তা, এসআর ডেইরী এর মো. মোসফিকুর রহমান দিপু।

উপদেষ্টা কমিটিতে রয়েছেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবুল বারকাত, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. মো. সেকেন্দার আলী, বাংলাদেশ ব্র্যাক ট্রেনিং একাডেমির মহা-ব্যবস্থাপক মোস্তাফিজুর রহমান, বাংলাদেশ কৃষি ব্যাংকের মহা-ব্যবস্থাপক ড. মো. লিয়াকত হোসেন মোড়ল, এফবিসিসিআই এর পরিচালক মো. আবু নাসের, বাংলাদেশ এসএমই কর্পোরেশন লিমিটেড এর পরিচালক আজাদ চৌধুরী ও বাংলাদেশ প্রাণি সম্পদ গবেষণা প্রতিষ্ঠান এর মূখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. নাথুরাম সরকার।

উল্লেখ্য, অক্সফাম ইন বাংলাদেশ এর উদ্যোগ ও ডিএফআইডির সার্বিক সহযোগিতায় ২০১৬ সালের মে এটি প্রতিষ্ঠিত হয় ‘জাতীয় ডেইরী উন্নয়ন ফোরাম’। ফোরামটি বাংলাদেশের ডেইরী সেক্টরের সমস্যাসমূহ দূরীকরণে অ্যাডভোকেসি প্লাটফর্ম হিসেবে কাজ করছে।


আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71