মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
মঙ্গলবার, ৭ই ফাল্গুন ১৪২৫
 
 
‘নিরক্ষরতা দূর করতে সরকার প্রাথমিক শিক্ষার প্রতি গুরুত্ব দিচ্ছেন’
প্রকাশ: ০৮:৪৯ pm ১৬-১০-২০১৬ হালনাগাদ: ০৮:৪৯ pm ১৬-১০-২০১৬
 
 
 


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জ-১ শিবগঞ্জ আসনের সংসদ সদস্য, পরিবেশ ও বন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি সদস্য গোলাম রাব্বানী বলেছেন, দেশের দরিদ্র পরিবারের শিশুদের শতভাগ শিক্ষা নিশ্চিত ও নিরক্ষরতা দূর করতে আওয়ামীলীগ সরকার প্রাথমিক শিক্ষারপ্রতি বেশি গুরুত্ব দিচ্ছে। পাশাপাশি সকল প্রাথমিক শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা ভবন নির্মাণ করে দিচ্ছেন। সরকার প্রাথমিক বিদ্যালয় থেকে মাধ্যমিক শ্রেণির শিক্ষা উপকরণ, শতভাগ উপবৃত্তি নিশ্চিত করেছেন। দেশে যেনো কোন নিরাক্ষর না থাকে সেজন্য প্রাথমিক বিদ্যালয়ের মিড-ডে মিল এর ব্যবস্থাও হাতে নিচ্ছেন। 

রোববার বিকেল শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউনিয়নের তেলকুপি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনেন ভিত্তিপ্রস্থর উদ্বোধনী পরবর্তী কলমদর আলিম মাদ্রাসা মাঠে অভিভাবক সমাবেশে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ও সহকারি কমিশনার(ভূমি) কল্যাণ চৌধুরীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন শিবগঞ্জ পৌরসভার মেয়র কারীবুল হক রাজিন, উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার সরকার মো. রিয়াজুল ইসলাম, উপজেলা প্রকৌশলী মকবুল হোসেন, উপজেলা শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, কানসাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেনাউল ইসলাম, মোবারকপুর ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, চককীর্ত্তি ইউনিয়ন শাখা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ পাভেল মিঞা, সোনামসজিদ স্থলবন্দর শ্রমিকলীগ সমন্বয় সভাপতি সাদেকুর রহমান মাস্টার, কানসাট ইউনিয়ন শাখা যুব লীগের সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক রমজান আলী প্রমূখ। 

প্রধান অতিথি গোলাম রাব্বানী এমপি আরো বলেন, কৃষক বান্ধব প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে দেশ এবং খাদ্যে এখন স্বয়ঃসম্পূর্ণ হচ্ছে। সরকার কৃষকদের সার্বিক সহযোগিতা করে কৃষিখাতকে শক্ত ও কৃষকদের নায্য মুজুারি দিয়ে আরো উন্নত দিকে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আওয়ামীলীগ সরকার। যা এর পূর্বে কোন সরকার পারেনি। দেশে চাহিদা মিটিয়ে আজ বিদেশেও খাদ্য শষ্য রপ্তানি করছে আমাদের আওয়ামীলীগ সরকার।

এইবেলা ডটকম/ইমরান/এসবিএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71