বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ১১ই আশ্বিন ১৪২৫
 
 
‘বন্দুকযুদ্ধে’ ৫ ‘মাদক ব্যবসায়ী’ নিহত
প্রকাশ: ১০:১৭ am ১১-০৭-২০১৮ হালনাগাদ: ১০:১৭ am ১১-০৭-২০১৮
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


আইনশৃঙ্খলা বাহিনীর চলমান মাদকবিরোধী অভিযানে কথিত বন্দুকযুদ্ধে ৪ জেলায় ৫ জন নিহত হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ায় দুই যুবক, কেরানীগঞ্জে এক, নাটোরে এক ও লক্ষীপুরে একজন নিহত হয়েছে। পুলিশের দাবি নিহতরা সবাই মাদক ব্যবসায়ী।
    
মঙ্গলবার রাতে কুষ্টিয়া, কেরানীগঞ্জ, নাটোর ও লক্ষীপুরে এ সব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুষ্টিয়া: কুষ্টিয়ার মিরপুরে মাদকবিরোধী অভিযান চলাকালে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফুটু ওরফে মোন্না (৩৫) ও রাসেল আহম্মেদ (৩০) নামে দুই যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, নিহতরা এলাকার দুই শীর্ষ মাদক ব্যবসায়ী। 

বুধবার ভোর ৫টার দিকে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের বালুচর সংলগ্ন জোয়াদ্দারের ইটভাটার কাছে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

নিহত ফুটু ওরফে মোন্না কুষ্টিয়া শহরের রাজারহাট মোড় এলাকার মৃত আহম্মদ আলীর ছেলে ও রাসেল আহম্মেদ একই এলাকার রবিউল ইসলামের ছেলে। সম্পর্কে নিহত দুইজন আপন মামা-ভাগ্নে। বন্দুকযুদ্ধে র‌্যাবের দুই সদস্য আহত হয়েছেন।

ঘটনাস্থল থেকে একটি বিদেশি নাইম এমএম পিস্তল, একটি দেশি ওয়ান শুটারগান, ২টি কার্তুজ, ১২ রাউন্ড গুলি, ৪০ লিটার চোলাই মদ, ১৫০০ পিছ ইয়াবা ও ২৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‌্যাব সদস্যরা।

নিহত ওই দুই মাদক ব্যবসায়ী স্বরাষ্ট্রমন্ত্রণালয়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর ও এনএসআই’র তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে জানান র‌্যাবের ওই কর্মকর্তা। 

কেরানীগঞ্জ: কেরানীগঞ্জে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। নিহত মাদক বিক্রেতার নাম মো. নুরা ওরফে নুরু (৪৫)।

বুধবার ভোরে কেরানীগঞ্জ মডেল থানার ডায়মন্ড মেলামাইন কারখানার সামনে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে ওসমান গণি (৩৮) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। নিহত ওসমান উপজেলার গুরুমশইল গামের মৃত মনসুর আলীর ছেলে।

মঙ্গলবার রাত ১১ টা ৪০ মিনিটে উপজেলার বাহিমালি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য।আহতরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মনজুর আহমেদ ও কনস্টেবল এনামুল হক।

র‍্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর শিবলী মোস্তফা জানান, এ সময় ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ মাদক, অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে।

এছাড়া লক্ষীপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় আসামি ছিনতাইয়ের সময় কথিত বন্দুকযুদ্ধে এক ব্যক্তি নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।  

বুধবার ভোররাতে উপজেলার চরপাতা ইউনিয়নের সিংয়েরপুল এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম সোহেল রানা ওরফে সুরাইয়া সোহেল (৩২)। তিনি উপজেলার দেনায়েতপুর গ্রামের বাসিন্দা। পুলিশ দাবি করেছে, তিনি একজন মাদক ব্যবসায়ী। তাঁর বিরুদ্ধে হত্যা ও মাদকের ছয়টি মামলাসহ ২২টি মামলা রয়েছে।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান মিয়া বলেন, মঙ্গলবার বিকেল ৪টার দিকে লক্ষ্মীপুর শহরের ঝুমুর সিনেমা হল এলাকা থেকে সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। পরে তাঁকে নিয়ে সিংয়েরপুল এলাকায় ইয়াবা উদ্ধারে পুলিশ অভিযানে যায়।

‘এ সময় সোহেলকে ছিনিয়ে নিতে তাঁর সহপাঠীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও তিনটি গুলি করে। একপর্যায়ে সহপাঠীদের গুলিতেই সোহেল গুলিবিদ্ধ হন। তাঁকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সদর হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।’  
এসময় ঘটনাস্থল থেকে  একটি এলজি, তিনটি গুলি, ছয়টি গুলির খোসা ও তিনশ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

নি এম/

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71