সোমবার, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
সোমবার, ৬ই ফাল্গুন ১৪২৫
 
 
‘মনুষ্যত্ব অর্জনে সুস্থ্য সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই’
প্রকাশ: ০৮:২১ pm ১১-০৩-২০১৮ হালনাগাদ: ০৮:২১ pm ১১-০৩-২০১৮
 
হবিগঞ্জ প্রতিনিধি:
 
 
 
 


সুস্থ্য সংস্কৃতি চর্চা ছাড়া প্রকৃত মানুষ হওয়া যায়না। ভবিষ্যত প্রজন্মকে শুধু নিজেদের জন্য তৈরী না করে দেশ ও জাতির কল্যাণে তৈরী করতে হলে লেখাপড়ার পাশাপাশি সংস্কৃতিক চর্চা ও বেশি করে বই পড়ার প্রতি আগ্রহী করে তুলতে হবে। 

তিনি আরো বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বহারা মানুষ তার চাওয়া পাওয়ার কিছু নেই। তাই তিনি বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। তার আমলে দেশের উন্নয়ন হওয়াটাই স্বাভাবিক। আমরা প্রত্যেকেই মানুষ হয়ে জন্মগ্রহন করি কিন্তু সবাই মনুষত্ব অর্জন করতে পারিনা। তাই মনুষত্ব অর্জনে সুস্থ্য সংস্কৃতি চর্চার কোন বিকল্প নেই। 

তিনি আরো বলেন, প্রয়াত অর্থমন্ত্রী শাহ এস এম কিবরিয়া ও প্রয়াত মন্ত্রী দেওয়ান ফরিদ গাজী শুধু সিলেটেরই নয় তারা দেশের সম্পদ ছিলেন। বর্তমান সরকার দেশের প্রতিটি উপজেলায় শিল্পকলা একাডেমী ভবন নির্মাণের প্রদক্ষেপ হাতে নিয়েছেন। অনেক উপজেলায় তা নির্মাণের কার্যক্রম চলছে। এক্ষেত্রে নবীগঞ্জকে অগ্রাধিকার দেওয়া হবে। 

রবিবার দুপুরে নবীগঞ্জে আনন্দ নিকেতন এর ১৮ তম প্রতিষ্ঠা বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এমপি। এর আগে তিনি আনন্দ নিকেতন এর নিজস্ব ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ খাঁন এমপি, (নবীগঞ্জ-বাহুবল) আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, জেলা পরিষদের প্রশাসক ডাঃ মুশফিক হোসেন চৌধুরী, সিলেট ও হবিগঞ্জ জেলার সংরক্ষিত আসনের এমপি এড. আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, হবিগঞ্জ জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলমগীর চৌধুরী, এডিশনাল এসপি আ.স.ম সামছুল হক ভূঁইয়া, কবি ফরহাদ হোসেন পরাগ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল, সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সংগঠনের উপদেষ্টা সাবেক মেয়র অধ্যাপক তোফাজ্জল ইসলাম চৌধুরী ও তাপস আচার্য প্রমুখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন, আনন্দ নিকেতনের সাবেক সভাপতি তনুজ রায়। এর আগে মন্ত্রী নবীগঞ্জ গনপাঠাগার পরিদর্শন করেন। পরে রাতে সাংস্কৃতিক অনুষ্ঠানে আনন্দ নিকেতন শিক্ষার্থীরা, সিলেটের নগরনাট, বাংলা গানেরদল বাউলা ও জলের গান পরিবেশনের মধ্যে দিয়ে আনন্দ নিকেতনের ২দিন ব্যাপী সাংস্কৃতিক উৎসব শেষ হবে।

এসসি/ আরপি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71