মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০
মঙ্গলবার, ৫ই কার্তিক ১৪২৭
সর্বশেষ
 
 
‘যোগব্যায়াম মানসিক চাপ কমায়, রোগ প্রতিরোধ ক্ষমতায় বাড়ায়’
প্রকাশ: ১১:০৪ pm ২৪-০৭-২০২০ হালনাগাদ: ১১:০৪ pm ২৪-০৭-২০২০
 
এইবেলা ডেস্ক
 
 
 
 


যোগব্যায়াম মানসিক চাপ কমায় এবং রোগপ্রতিরোধ ক্ষমতা বাড়ায় বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

শুক্রবার (২৪ জুলাই) ‘আমার জীবন- আমার যোগ’ শীর্ষক ভিডিও ব্লগিং প্রতিযোগিতার অনলাইন পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি।

হাইকমিশনার রীভা গাঙ্গুলি বলেন, কোভিড-১৯ এর এই মহামারিকালীন আয়ুর্বেদ ও যোগ আমাদের মনকে শিথিল করতে এবং আমাদের দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তুলতে ব্যাপক সহায়তা করে। যোগ ব্যায়াম এবং আয়ুর্বেদ চাপ ও উদ্বেগ হ্রাস করতেও সহায়তা করে। নিয়মিত যোগব্যায়াম অনুশীলন, ধ্যান, শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম ও আয়ুর্বেদের ভেষজ চিকিৎসা মনকে শান্ত করে। দেহকে বিষমুক্ত করতে ও পুনুরুজ্জীবিত করতে সহায়তা করে যোগ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২১ জুন ষষ্ঠ আন্তর্জাতিক যোগ (ইয়োগা)  দিবস (আইডিওয়াই) উদযাপিত হয়। এই উপলক্ষে ভারত সরকারের আয়ুশ মন্ত্রণালয়, সাংস্কৃতিক সম্পর্ক বিষয়ক ভারতীয় কেন্দ্র (আইসিসিআর) এবং ঢাকার ভারতীয় দূতাবাস যৌথভাবে আয়োজন করে আমার জীবন- আমার যোগ (ইয়োগা) শীর্ষক ভিডিও ব্লগিং প্রতিযোগিতা। আমার জীবন- আমার যোগ এটি জীবন যোগ নামেও পরিচিত।

ফেসবুক, টুইটার এবং ইনস্টাগ্রামের মতো সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্মের মাধ্যমে প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ ও পরিচালনা করা হয়। বাংলাদেশ থেকেও অভূতপূর্ব সাড়া পাওয়া যায়।

বৃহস্পতিবার (২৩ জুলাই) হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশের উপস্থিতিতে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে পুরস্কার বিতরণ অনুষ্ঠানটি সম্পন্ন হয় এবং ১৮ জন পুরস্কার বিজয়ীর প্রশংসাপত্র সেখানে প্রদর্শিত হয়। পরবর্তীকালে বিজয়ীদের কাছে এই প্রশংসাপত্রগুলো পৌঁছে দেওয়া হবে।  

হাইকমিশনার বিজয়ীদের অভিনন্দন জানান এবং অনুষ্ঠানে নগদ পুরস্কার ঘোষণা করেন।

তিন ক্যাটাগরিতে নারী-পুরুষ আলাদা ভাবে মোট ৬টি বিভাগে নগদ পুরস্কার ঘোষণা করা হয়।  

পেশাদার বিভাগ: প্রথম পুরস্কার ২৫ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ২০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ১৫ হাজার টাকা।

প্রাপ্ত বয়স্ক বিভাগ (১৮ বছরের বেশি):  প্রথম পুরস্কার ২০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ১০ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ৫ হাজার টাকা।

যুব বিভাগ (১৮ বছরের কম বয়সী): প্রথম পুরস্কার ১০ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার ৮ হাজার টাকা এবং তৃতীয় পুরস্কার ৪ হাজার টাকা।

বিজয়ীরা 'আমার জীবন- আমার যোগ' ভিডিও ব্লগিং প্রতিযোগিতার বিশ্বব্যাপী প্রতিযোগিতার জন্য মনোনিত হয়েছেন।
  
নি এম/ 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 

 

E-mail: info.eibela@gmail.com

a concern of Eibela Ltd.

Request Mobile Site

Copyright © 2020 Eibela.Com
Developed by: coder71