বৃহস্পতিবার, ২৪ জানুয়ারি ২০১৯
বৃহঃস্পতিবার, ১১ই মাঘ ১৪২৫
 
 
‘সিঙ্গেল’ থাকলে স্বাস্থ্য ঝুঁকি বাড়ে !
প্রকাশ: ০৪:০১ pm ২৪-০৬-২০১৫ হালনাগাদ: ০৪:০১ pm ২৪-০৬-২০১৫
 
 
 


লাইফ স্টাইল ডেস্ক: সঙ্গী ছাড়া যারা একাকী দিন গুজার করছেন, তাদের মুখের শেষ হাসিটুকুও চলে যাওয়ার সময় এল বুঝি! যদি আপনি একা হয়ে থাকেন এবং কোন সম্পর্কে না জড়িয়ে থাকেন, তাহলে আপনার জীবনধারা অবশ্যই পরিবর্তন করা উচিৎ। একটি নতুন গবেষণা অনুযায়ী এটা প্রতীয়মান হয় যে, একাকীত্ব থাকা আপনার স্বাস্থ্যের জন্য ক্ষতিকর হতে পারে।

সম্প্রতি দৈনিক এক্সপ্রেস রিপোর্ট অনুসারে লন্ডনের ইউনিভার্সিটি কলেজ এর ডা. জর্জ Ploubidis এর মতে, “আপনি যদি একজন একাকী মানুষ হয়ে থাকেন, তাহলে এটি কোন ইতিবাচক পথ নয়”।

ইংল্যান্ড, স্কটল্যান্ড এবং ওয়ালেস এর ১০,০০০ জন মানুষের উপর গবেষণা করে তারা দেখতে পায়, পুরুষদের স্বাস্থ্যের জন্য বিয়ে করা আরও উত্তম বলে প্রমাণিত হয়। নারীদের ক্ষেত্রে যারা তালাকপ্রাপ্ত হয়ে আবার সম্পর্কে জড়িয়েছেন তারা ততটাই সুখী রয়েছেন যতটা বিবাহিত নারীরা সুখী আছেন।
ডা. জর্জ Ploubidis আরও জানান, ডিভোর্সের পর যেসব মানুষ যত তারাতারি আরেকটি সম্পর্কে জড়ান তা তাদের জন্য তত ভাল। যত দেরি করে সম্পর্ক করা যায়, ততই স্বাস্থ্যের ঝুঁকি বৃদ্ধি পায়।

এছাড়াও, যে সকল মহিলারা ২০ থেকে ৩০ বছর বয়সেই ডিভোর্সের শিকার হয়, তাদের হৃদরোগের ঝুঁকি প্রবলভাবে বৃদ্ধি পায়।
পুরুষদের ক্ষেত্রেও যারা ডিভোর্সের শিকার হয়েছেন, তারা যত দ্রুত নতুন করে বিবাহ করবে বা নতুন কোন সম্পর্কে জড়িত হবে, তাদের স্বাস্থ্যের জন্য ভাল।

গবেষণার মধ্যে সবচেয়ে মজাদার তথ্যটি ছিল যে, যেসব পুরুষেরা ৩০ বছর বয়সের পর ডিভোর্সের শিকার হয়ে পুনরায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়নি, তারা যখন বিবাহিত অবস্থায় ছিলেন, তখন তাদের ডায়াবেটিসের ঝুঁকি অনেক কম ছিল।

Ploubidis বলেন, দম্পতির আয় স্বাস্থ্যের উপর গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তবে , যারা বিয়ে করেন না বা কোন সম্পর্কে জড়ায় না, তারা তাদের মধ্যবয়সে অনেক ধরণের স্বাস্থ্যের সমস্যায় ভুগে।

সূত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।

এইবেলা ডটকম/ইএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71