বুধবার, ২২ মে ২০১৯
বুধবার, ৮ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা ডাকাত ও ইয়াবা কারবারী নিহত
প্রকাশ: ০৪:৩৪ pm ২২-০২-২০১৯ হালনাগাদ: ০৪:৩৪ pm ২২-০২-২০১৯
 
কক্সবাজার প্রতিনিধি
 
 
 
 


কক্সবাজারের টেকনাফে র‌্যাব ও বিজিবি'র সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ডাকাত ও এক ইয়াবা কারবারী নিহত হয়েছে। এ সময় ৯ হাজার পিচ ইয়াবা, দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। 

শুক্রবার ভোর ৫টার দিকে টেকনাফের দমদমিয়া এবং সাবরাংয়ের কাটাবুনিয়া এলাকায় পৃথকভাবে এই ঘটনা ঘটে। 
কক্সবাজারস্থ র‌্যাব-১৫ জানায়, টেকনাফে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। এ সময় দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। শুক্রবার ভোর ৫টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকায় এই ঘটনা ঘটে। নিহত নুরুল আলম (৩৫) টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পের অস্ত্র লুট ও আনসার কমান্ডার আলী হোসেন হত্যা মামলার প্রধান আসামি। 

এ ব্যাপারে কক্সবাজার র‌্যাব-১৫ এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, ভোর রাতে র‌্যাবের একটি টহল দল টেকনাফ দমদমিয়া এলাকায় কিছু লোককে চ্যালেঞ্জ করলে তারা অতর্কিত র‌্যাবের ওপর গুলিবর্ষণ করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। ২৫ থেকে ৩০ মিনিট ধরে চলে দুই পক্ষের গোলাগুলি। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। পরে র‌্যাব রোহিঙ্গা ডাকাত নুরুল আলমের মরদেহ শনাক্ত করে।

অপরদিকে ২২ ফেব্রুয়ারি ভোররাতে টেকনাফের সাবরাং ইউপিস্থ কাটাবুনিয়া এলাকায় বিজিবি'র সাথে চোরাকারবারীর দলের বন্দুক যুদ্ধে এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছে। 
টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান, ২২ ফেব্রুয়ারি ভোররাতে সাবরাং ইউপিস্থ কাটাবুনিয়া এলাকা দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে এমন সংবাদের ভিত্তিতে বিজিবি'র যৌথ টহলদল উক্ত এলাকায় অভিযান চোলায়। এসময় মাদক চোরাকারবারীরা বিজিবি টহল দলের উপর অতর্কিতভাবে গুলি বর্ষণ করতে থাকে। এ সময় বিজিবি’র যৌথ টহলদল আত্বরক্ষার্থে কৌশলগত অবস্থান নিয়ে পাল্টা গুলি বর্ষন করে। পরে ভোরে এলাকা তল্লাশীকালে লক্ষীপুর জেলার শাকচর গ্রামের মোঃ সিরাজুল ইসলামের পুত্র মোঃ বেল্লাল হোসেন (২৫) নামে এক মাদক পাচারকারীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। এছাড়াও উক্ত স্থান হতে ৯ হাজার পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তিনি।

নি এম/চঞ্চল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71