রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
বঙ্গবন্ধুকে নিয়ে নাটক মহামানবের দেশে
প্রকাশ: ০৩:৫০ pm ২২-০৫-২০১৭ হালনাগাদ: ০৩:৫০ pm ২২-০৫-২০১৭
 
 
 


ঢাকা : নাট্যকার ও গীতিকবি সহিদ রাহমানের গল্প অবলম্বনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নাটক ‘মহামানবের দেশে’র মহরত হয়ে গেল গত ২০ মে।

সংস্কৃতি বিকাশ কেন্দ্রে অনুষ্ঠিত এই মহরতে সভাপতিত্ব করেন শব্দসৈনিক ও বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানী। প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

এছাড়াও উপস্থিত ছিলেন স্বাধীনতার ঘোষণাপত্রের রচয়িতা ব্যারিস্টার আমীর-উল ইসলাম, বরেণ্য চিত্রশিল্পী মুস্তাফা মনোয়ার, ডাকসুর সাবেক ভিপি মুজাহিদুল ইসলাম সেলিম, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক, সাবেক সংসদ সদস্য মাহমুদুর রহমান বেলায়েত, পরিচালক ও অভিনেতা গাজী রাকায়েত।

বঙ্গবন্ধুর ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে ‘মহামানবের দেশে’ নামক এই টেলিভিশন নাটক নির্মিত হচ্ছে। পিয়া ভিশন প্রযোজিত নাটকটির চিত্রনাট্য ও পরিচালনা করবেন গুণী নাট্যকার ও নির্মাতা মান্নাান হীরা। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন তারিক আনাম খান, ডলি জহুর, ফজলুর রহমান বাবু, শর্মীমালা প্রমুখ।

সহিদ রাহমানের মূল গল্পে আগামী জুন মাস থেকে শুটিং শুরু হতে যাওয়া এ নাটকের গল্পে দেখা যাবে, ১৯৭১ সালে বঙ্গবন্ধুর ডাকে মুক্তিযুদ্ধ করেছিলেন এক যুবক। একবার দেখতে চেয়েছিলেন প্রিয় নেতাকে। সে লক্ষ্যেই এক পত্রিকার সম্পাদকের মাধ্যমে জানতে পারেন ১৫ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেবেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। প্রিয় নেতাকে দেখতে পারার আনন্দে ঘুমিয়ে পড়া যুবক সকালে উঠে জানতে পারে সপরিবারে নিহত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এভাবেই বিন্যাস্ত হবে নাটকটির কাহিনী।

নাটকটি প্রসঙ্গে পরিচালক মান্নান হীরা বলেন, ‘গ্রামের তৃণমূল মানুষ যে বঙ্গবন্ধু কতটা ভালবাসতো ওই মুক্তিযোদ্ধা যুবকের মাধ্যমে সে গল্পই তুলে ধরা হবে নাটকে। সেই সঙ্গে বঙ্গবন্ধুর ঐতিহাসিক সাতই মার্চের ভাষণের তাৎপর্যটিও উপস্থাপন করা হবে হৃদয়গ্রাহী করে।’

এইলোডটকম /আরডি

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71