বুধবার, ২১ নভেম্বর ২০১৮
বুধবার, ৭ই অগ্রহায়ণ ১৪২৫
 
 
এইচএসসি পরীক্ষা হবে যথাসময়ে : শিক্ষামন্ত্রী
প্রকাশ: ০৪:৫৬ am ২৫-০৩-২০১৫ হালনাগাদ: ০৪:৫৬ am ২৫-০৩-২০১৫
 
 
 


বাংলাদেশের শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে। 
মঙ্গলবার সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী। 
শিক্ষামন্ত্রী দৃঢ়তার সাথে জানান,এইচএসসির ঘোষিত সময়সূচির কোনো ব্যত্যয় হবে না। তিনি অভিভাবক, শিক্ষক-শিক্ষার্থী, শিক্ষা বোর্ড ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের এ ব্যাপারে  প্রস্তুত থাকতে বলেন। 
বিরোধী দলের চলমান হরতাল-অবরোধের কারণে এরইমধ্যে এসএসসি ও সমমানের প্রায় সব পরীক্ষা পিছিয়ে নিতে হয়েছে। এসব পরীক্ষা নেয়া হচ্ছে সাপ্তাহিক ছুটির দিন শুক্র ও শনিবার। 
২০ দলের হরতাল-অবরোধ এখনো চলছে। আগামী ২৮ এপ্রিল তিন সিটি করপোরেশনের নির্বাচন। ওই দিন এইচএসসির দুটি বিষয়ের পরীক্ষা রয়েছে। দুই দিন আগে ২৬ এপ্রিলও রয়েছে পরীক্ষা। 
এসব কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষা ঘোষিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে কি না তা নিয়ে শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষকসহ সংশ্লিষ্ট মহলে উদ্বেগ রয়েছে। 
শিক্ষামন্ত্রী বলেন,'পরীক্ষার্থীরা কোনো বিশেষ দল-মতের সমর্থক নয়। তারা দল-মত নির্বিশেষে সবার সন্তান। তাদের সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করা সবার কর্তব্য।” পরীক্ষার দিনগুলোতে হরতাল-অবরোধ কর্মসূচি না দিতে বিরোধী দলের প্রতি আহ্বান জানান তিনি। 
নুরুল ইসলাম নাহিদ এইচএসসি ও সমমানের পরীক্ষা নির্বিঘ্ন করতে অভিভাবক, শিক্ষকসহ সংশ্লিষ্ট সব কর্তৃপক্ষকে সহযোগিতা করারও আহ্বান জানান। 
পূর্বঘোষিত সূচি অনুযায়ী আগামী ১ এপ্রিল ৮ টি সাধারণ শিক্ষা বোর্ড, একটি কারিগরি ও একটি মাদ্রাসা বোর্ডের অধীনে এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হওয়ার কথা। 
প্রকাশিত রুটিন অনুযায়ী ১ এপ্রিল শুরু হয়ে ১১ জুন এইচএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। এরপর ১৩ থেকে ২২ জুনের মধ্যে ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠানের সূচি রয়েছে।#
 
 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71