মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮
মঙ্গলবার, ১০ই আশ্বিন ১৪২৫
 
 
কারমাইকেল কলেজের শিক্ষার্থী লাবণী সাহার বিচারের দাবিতে মানববন্ধন
প্রকাশ: ০৮:৩৬ pm ১৪-০৮-২০১৭ হালনাগাদ: ০৮:৩৬ pm ১৪-০৮-২০১৭
 
রংপুর প্রতিনিধি
 
 
 
 


কারমাইকেল কলেজের ইংরেজি বিভাগের সাবেক শিক্ষার্থী লাবণী সাহার আত্মহত্যার জন্য দায়ী নির্যাতনকারী ও লম্পট গাইবান্ধা সদর থানার এস আই দেবাশীষ সাহার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে কলেজ গেটে ছাত্র-শিক্ষক-কর্মচারী ও সহপাঠীরা আজ সকাল ১১.৩০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মানববন্ধন ও সমাবেশ করেছে।

কলেজের উদ্ভিদবিদ্যা বিভাগের শিক্ষার্থী সাহেরা বানু নিভার সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি হোজায়ফা সাকওয়ান জেলিডের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কারমাইকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. আব্দুল লতিফ মিয়া, উপাধ্যক্ষ প্রফেসর আব্দুর রাজ্জাক, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুর রাজ্জাক, উদ্ভিদবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর নাজমা বেগম, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. আকলিম আরা বেগম,শিক্ষক পরিষদের সম্পাদক মোঃ সাদিকুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রংপুর জেলা সভাপতি রোকনুজ্জামান রোকন। এছাড়াও বক্তব্য রাখেন সহপাঠি উমর ফারুক, রেখা, মোস্তাফিজুর রহমান  সংস্কৃতি রায় সমাপ্তি, অতসি ।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিতা শর্মা , ফুফাত বোন বুবলি,নূরানী সুপার স্টার মেসের মালিক নূর মোঃ মোস্তফা আলী হাকিম।

সমাবেশে বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত নারী নির্যাতন, ধর্ষণ ও খুনের মত ঘটনা ঘটলেও কোন ঘটনার বিচার হচ্ছে না। একটি ঘটনার রেশ কাটতে না কাটতেই আরেকটি ঘটনা ঘটছে। বিচারহীণতার সংস্কৃতি এই অপরাধের জমিন তৈরী করতে। ঘরে-বাইরে, কর্মস্থলে, শিক্ষা প্রতিষ্ঠানে কোথাও নারী নিরাপদ নয়। রাষ্ট্র নারীদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ রুপে ব্যর্থ।

দেশে যদি আইনের শাসন থাকতো, বিচার থাকতো তাহলে এই লম্পট ও নর পশুরা এতটা বেপরোয়া হয়ে উঠতে পারতো না। লাবণী সাহার মত মেয়েদের অপমান, নির্যাতন ও অবমাননা সইতে না পেরে আত্মহত্যার পথ বেছে নিতে হতো না।

বক্তারা, লাবণী সাহার আত্মহত্যার জন্য দায়ী লম্পট ও প্রতারক গাইবান্ধা সদর থানার এস.আই দেবাশীষ সাহার দৃষ্টান্তমূলক শাস্তি ও চাকরী থেকে অপসারণের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

সমাবেশ থেকে বক্তারা,আগামী ১৯ আগস্ট শনিবার সকাল ১০ টায় কারমাইকেল কলেজে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন।

নি এম

 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71