রবিবার, ১৮ নভেম্বর ২০১৮
রবিবার, ৪ঠা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ঝালকাঠিতে সড়ক উন্নয়নে ২৩৯ কোটি টাকার অনুমোদন
প্রকাশ: ০৫:৫৯ pm ০১-১০-২০১৭ হালনাগাদ: ০৫:৫৯ pm ০১-১০-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি:
 
 
 
 


ঝালকাঠির দু’টি আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজে ২৩৯ কোটি টাকা বরাদ্দ মন্ত্রীসভার একনেকের বৈঠকে অনুমোদন হয়েছে।

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফার প্রস্তাবনায় ঝালকাঠি-০২ (রাজাপুর-কাঠালিয়া) আসনের এমপি ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুনের প্রচেষ্টায় এ অনুমোদন হয়েছে বলে সড়ক বিভাগ সূত্র জানিয়েছে।

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা জানান, বরিশাল-ঝালকাঠি-ভান্ডারিয়া-পিরোজপুর আঞ্চলিক মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ প্রকল্পের ১২৫ কোটি টাকা মন্ত্রী সভার একনেকে অনুমোদন হয়েছে। ৬ জুন মন্ত্রী সভার এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। ঝালকাঠির অংশ থেকে ভান্ডারিয়া হয়ে পিরোজপুর প্রায় ৪০ কিলোমিটার এর আওতায় রয়েছে। সেই সাথে কাঠালিয়ার আমুয়া ব্রিজের এপ্রোচ নির্মাণের কাজও ধরা হবে বলে তিনি জানান।

 নির্বাহী প্রকৌশলী আরো জানান, বরিশাল-ঝালকাঠি-ভান্ডারিয়া-পিরোজপুরের সড়কটি দক্ষিণ বাংলার একটি গুরুত্বপূর্ণ আঞ্চলিক সড়ক। এ সড়কের বিভিন্ন স্থান ক্ষতিগ্রস্ত হয়েছে এবং পাশের মাটি বৃষ্টি বন্যার পানিতে নেমে গেছে। তাই প্রশস্ততায় উন্নীতকরণ ও যথাযথ মান রক্ষায় উর্ধ্বতন কর্তৃপক্ষ বরাবরে চাহিদা চেয়ে লিখিতভাবে জানানো হয়েছে। আবেদনের প্রেক্ষিতে ৬ জুন মন্ত্রীসভার একনেক বৈঠকে যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীত করণের জন্য ১২৫.৫৪ কোটি টাকার অনুমোদন দেয়া হয়েছে। 

অপরদিকে রাজাপুর-কাঠালিয়া-আমুয়া-বামনা-পাথরঘাটা (বাইপাস-মীরের হাট হয়ে) মহাসড়ক উন্নয়ন প্রকল্পে ১শ ১৪ কোটি ৪১ লক্ষ টাকার বরাদ্দ মন্ত্রী সভার একনেকে অনুমোদন হযেছে। ৯ আগস্ট মন্ত্রী সভার এক বৈঠকে এ অনুমোদন দেয়া হয়। এ অংশে রয়েছে ৩১ কিলোমিটার। 

ঝালকাঠি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা জানান, বরাদ্দ পেলেই দরপত্র আহ্বান করে উন্নয়ন কাজের কার্যক্রম শুরু করা হবে। 

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71