শনিবার, ১৭ নভেম্বর ২০১৮
শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
ডেনমার্কে আ.লীগের মুজিবনগর দিবস পালন
প্রকাশ: ০৫:৫৬ pm ১৮-০৪-২০১৬ হালনাগাদ: ০৫:৫৬ pm ১৮-০৪-২০১৬
 
 
 


ডেনমার্ক: ডেনমার্কে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালন করা হয়েছে।  কোপেনহেগেন শহরে ডেনমার্ক আওয়ামীলীগ দিবসটি  উপলক্ষে এক আলোচনার আয়োজন করে।সভার শুরুতে বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু  শেখ মুজিবুর রহমানের  প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন করে সংগঠনের নেতারা ।

 ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী মোল্লা লিংকনের সভাপতিত্বে   সাধারণ সম্পাদক ডা. বিদ্যুত বড়ুয়া  আলোচনা সভা পরিচালনা করেন।

বক্তারা বলেন , ১৭ এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস। এই দিনটি বাঙালি জাতির জীবনে এক অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের ২৬ মার্চের প্রথম প্রহরে, জাতির পিতা স্বাধীনতার ঘোষণা দেন। তাঁর নির্দেশ অনুযায়ী শুরু হয় পাকিস্তানি হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ যুদ্ধ। ১৭ এপ্রিল স্বাধীন বাংলাদেশ সরকারের শপথ গ্রহণের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধ ও সরকার পরিচালনা প্রাতিষ্ঠানিক রূপ লাভ করে।" 

বক্তারা আরো বলেন, আমাদের স্বপ্নের স্বাধীন বাংলাদেশ বিনির্মানে নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে দেশের আগামীদিনের প্রত্যাশিত দিক-নির্দেশনা, সাংবিধানিক এবং যৌক্তিক অধিকার রক্ষার জন্য মুজিবনগর সরকার গঠন করা তৎকালীন সময়ে অপরিহার্য ছিল।

আলোচকরা বলেন, মুজিব নগর সরকার হচ্ছে স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের প্রথম কার্যকরী সরকার, ১৭ এপ্রিল মুজিব নগর দিবসটি বাঙালি জাতির জীবনের এক অবিস্মরণীয় গৌরব গাঁথা দিন। জাতির জন্য এদিনটি একটি ঐতিহাসিক দিনও বটে। এই কারণেই বাংলাদেশের জনগণ দিবসটিকে মুক্তিযুদ্ধের প্রারম্ভিকা হিসেবে এবং জাতির চেতনাবোধ জাগ্রতের দিন হিসেবে পালন করে থাকে। আগামী দিনে বঙ্গবন্ধুর যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের জাতির উন্নয়নে অগ্রণী ভুমিকা পালন করতে হবে।

অনুষ্টানে বক্তব্য রাখেন  ডেনমার্ক আওয়ামীলীগের সহ-সভাপতি আরিফ খালেক , ইকবাল মিঠু , জামাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ, সামি দাশ, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক মানজুর লিমন, মোতালেব ভুইয়া, বোরহান উদ্দিন, হিল্লোল বড়ুয়া, ডেনমার্ক যুবলীগের সভাপতি জামিল আখতার কামরুল , ডেনমার্ক ছাত্রলীগের সভাপতি ইফতেখার সম্রাট , হুমায়ুন কবির নিরু প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন কাওসার আহমেদ সুমন, কবির আহমেদ, মোহাম্মদ ইউসুফ , ফাহমিদ আল মাহিদ, আমির হোসেন, রেজাউল করিম,আবদুল্লাহ আল জাহিদ, খাদিজা খাতুন মিনি, ফয়সাল আহমেদ, কিশোর দেবনাথ,  মাহফুজুর রহমান  প্রমুখ।

এইবেলা ডটকম/ আরকেএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71