বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮
বৃহঃস্পতিবার, ৫ই আশ্বিন ১৪২৫
 
 
ঢাবিতে শিক্ষককে মেরে নাক ফাটালেন সহকর্মীরা
প্রকাশ: ০৬:০৯ pm ০৩-১১-২০১৭ হালনাগাদ: ০৬:০৯ pm ০৩-১১-২০১৭
 
 
 


ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মারামারির ঘটনা ঘটেছে সরকার সমর্থক নীল দলের শিক্ষকদের সভায়। এসময় প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীসহ দুই শিক্ষক তাদেরই সহকর্মী অধ্যাপক আ খ ম জামাল উদ্দিনকে মেরে নাক ফাটিয়ে দেন। 

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) ক্যাফেটেরিয়ায় নীল দলের সাধারণ সভায় এ ঘটনা ঘটে। এর পরপরই আহত শিক্ষককে উপাচার্যের বাসভবনে নিয়ে আসা হয়। সেখানে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার থেকে চিকিৎসক এনে তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়।

নীল দল সূত্রে জানা যায়, বিকেলে টিএসসিতে নীল দলের সভা অনুষ্ঠিত হয়। সভার শেষ পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সময়ের ইতিবাচক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ড. জামাল উদ্দিন। 

তার আলোচনা শেষ হলে বর্তমান প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বক্তব্য দেন। তিনি সাবেক উপাচার্য আরেফিন সিদ্দিক ও তার সমর্থিত শিক্ষকদের বিরুদ্ধে বিভিন্ন কুরুচিপূর্ণ বক্তব্য দেন। এ বক্তব্যের প্রতিবাদ করলে অধ্যাপক জামাল উদ্দিনের দিকে তেড়ে আসেন প্রক্টর গোলাম রব্বানী। পরে এপলাইড ক্যামেস্ট্রি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. শাহ মোহাম্মদ মাসুম ও ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শীতেশচন্দ্র বাসার তাকে লাথি ও চেয়ার দিয়ে মারেন।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, আমি যখন বক্তব্য রাখছিলাম তখন আ ক ম জামাল উদ্দিন বিভিন্ন ধরনের কটূক্তি করছিলেন। আমি এর প্রতিবাদ জানালে তিনি আমার দিকে তেড়ে আসেন এবং ঘুষি মারেন। এক পর্যায়ে সহকর্মীরা তাকে নিবৃত করার চেষ্টা করলেও নিয়ন্ত্রণ করা যায়নি।

এ ঘটনার পরে নীল দলের শিক্ষকরা উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের বাসায় এসে এমন ঘটনার বিষয় জানান এবং আগামীকালকের মধ্যে ঘটনার সুষ্ঠু বিচার না হলে আন্দোলনে যাবেন বলেও হুঁশিয়ারি দেন।

এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71