শুক্রবার, ১৯ জুলাই ২০১৯
শুক্রবার, ৪ঠা শ্রাবণ ১৪২৬
 
 
দাবী না মানলেই দূর্বার আন্দোলন: জাতীয় হিন্দু মহাজোট
প্রকাশ: ১২:৩৪ am ১৬-০৫-২০১৫ হালনাগাদ: ১২:৩৪ am ১৬-০৫-২০১৫
 
 
 


 

ঢাকা: হিন্দু ধর্মের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় ৩ দিনের সরকারী ছুটি, একটি সংখ্যালঘু বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠাসহ ৩ দফা  দাবি মেনে না নিলে বৃহৎ আন্দোলনে নামবে বলে জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।


শুক্রবার সকাল ১১ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তারা।


দাবী তিনটি হল-


১। দুর্গাপূজায় তিনদিনের সরকারি ছুটি ঘোষণা করে সংবিধানে বর্ণিত সম অধিকার ও সুযোগ সুবিধা নিশ্চিত করতে হবে। কারণে অকারণে নির্যাতন আতঙ্কগ্রস্থ হিন্দু সম্প্রদায় যাতে নির্ভয়ে ধর্মীয় উৎসব পালন করতে পারে সে লক্ষে আসন্ন দূর্গাপূজায় পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করতে হবে।


২। জাতীয় সংসদ নির্বাচন চলাকালে ও নির্বাচন পরবর্তী হিন্দু সম্প্রদায়ের উপর সহিংসতা ও নির্যাতন নিরোধকল্পে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে জাতীয় সংসদে ৬০ টি আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।


৩। একটি সংখ্যালঘু  বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা এবং সংখ্যালঘু  সম্প্রদায় থেকে একজনকে পূর্ণর্মন্ত্রী নিয়োগ করতে হবে


সম্মেলনে  বক্তারা বলেন ২৫ মে মধ্যে সরকারকে উপরোক্ত দাবী বাস্তবায়নের  সুস্পষ্ট ঘোষণা দিতে হবে অণ্যাথায় আগামী ২৬ মে মাননীয় প্রধানমন্ত্রী মাননীয় বিরোধীদলীয় নেত্রী বরাবরে  স্মারক লিপি পেশ কর্মসূচী পালন পূর্বক পরবতী  কর্মসূচী পালন পূর্বক পরবর্তী কর্মসূচী ঘোষণা করা হবে


সংবাদ সম্মেলনে বক্তারা অভিযোগ করে বলেন, হিন্দু সম্প্রদায় মনে করে প্রকৃত অপরাধীদের শাস্তি না হওয়ায় ও জাতীয় সংসদে হিন্দু সম্প্রদায়ের কোন প্রতিনিধিত্ব না থাকায় এবং রাজনৈতিক কারনেই হিন্দু সম্প্রদায় বার বার আক্রান্ত হচ্ছে।


সাংবাদিক সম্মেলনে অন্যান্যদের মধ্যে ছিলেন বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট এর মহাসচিব এ্যাডভোকেট গোবিন্দ্র চন্দ্র প্রামাণিক, সিনিয়র সহ-সভাপতি সুকৃতি মন্ডল, হিন্দু মহাজোটের মূখপাত্র পলাশ কান্তি দে, যুগ্ন মহাসচিব ডাঃএম.কে.রায়, মানিক সরকার, অধ্যাপক আনন্দ বিশ্বাস,অফিস সম্পাদক বিজয় ভট্রাচায, আন্তর্জাতিক সম্পাদক রাজিব মন্ডল, ঢাকা মহানগর দক্ষিনের সভাপতি সমীর সরকার,ঢাকা উত্তরের সাধারন সম্পাদক অখিল মন্ডল,হিন্দু যুব মহাজোট এর সভাপতি সুমন কুমার রায়,সহ-সভাপতি পঙ্কজ হালদার,সাধারন সম্পাদক প্রদীপ কান্তি দে, যুগ্ম মহাসচিব সুমন সরকার,গোবিন্দ্র চৌধুরী, হিন্দু ছাত্র মহাজোটের প্রধান সমন্বয়কারী রাজেশ নাহা, সাধারন সম্পাদক নিহার প্রামাণিক।

 

বক্তারা আরো বলেন, এদেশের হিন্দু সম্প্রদায়ের মঠ মন্দির প্রতিমা ভাংচুর, হিন্দু বাড়ী ঘরে অগ্নি সংযোগ,লুঠ-পাটের ঘটনা প্রতিনিয়ত ঘটছে।


তারা অভিযোগ করে আরো বলেন, যে স্বাধীনতার উষালগ্নে এদেশের হিন্দু সম্প্রদায় বড় আশা করেছিল এদেশে তারা সুখে শান্তিতে বসবাস করতে পারবে এবং তাদের এই সাম্প্রদায়িকতার বা রাজনীতির বলি হতে হবে না, অথচ প্রতিনিয়তিই এদেশের হিন্দু সম্প্রদায়ের উপর নানান ধরনের অত্যাচার হয়েই চলেছে । কিন্তু বরাবরের মতো সরকার অপরাধীদের গ্রেফতার করতে বা শাস্তি বিধান করতে ব্যর্থ হয়েছে ।


এইবেলা ডট কম/পিসি/আরএইচএস

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71