শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯
শনিবার, ১১ই ফাল্গুন ১৪২৫
 
 
নলছিটিতে বিশখালির ভাঙনকুলে মানববন্ধন
প্রকাশ: ০৯:৫৪ pm ২৯-০৮-২০১৭ হালনাগাদ: ০৯:৫৪ pm ২৯-০৮-২০১৭
 
ঝালকাঠি প্রতিনিধি :
 
 
 
 


নলছিটি উপজেলার নচনমহল ইউনিয়নের ভবানীপুর ও চাঁনপুরা এলাকায় বিশখালি নদী পাড়ের মানুষ ভাঙন রোধে দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবীতে মানববন্ধন করেছে। 

পানি উন্নয়ন বোডের্র বিভাগীয় কর্মকর্তা ও উপজেলা অফিসার মঙ্গলবার সকালে সরেজমিন পরিদর্শনে এলে স্থানীয় কয়েকটি স্কুলের শিক্ষক-শিক্ষার্থ, সাধারণ মানুষ ও জনপ্রতিনিধিরা তাদের উপস্থিতিতে এ মানববন্ধন করেন। 

সমাবেশে স্থানীরা জানায়,  ৫০বছর ধরে বিশখালি নদীর ভাঙনে সর্বহারা এখানকার হাজারো মানুষ। দফায় দফায় বসতবাড়ি, বাজারঘাটসহ ফসলি জমি নদী গর্ভে বিলীন হয়ে গেছে এ ইউনয়নের অসংখ্য পরিবারের। গত দুবছর ধরে আবারও নতুন করে তীব্র ভাঙন শুরু হয়েছে। বর্তমানে ভাঙনের কবলে পড়েছে ভবানীপুর প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়, চাঁনপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং বাজার এলাকা। ইতোমধ্যেই চাঁনপুরা গ্রামের বিপুল পরিমান ফসলিজমি ও বসতঘর জমি নদীতে ভেঙে পড়েছে। ভাঙন রোধে দ্রুত ক্লক ডাম্পিং করা না হলে পুরো এলাকা নদীতে বিলিন হয়ে যাবে।

ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করে পানি উন্নয়ন বোর্ড বরিশাল সার্কেলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. রমজান আলী জানান, ভাঙনরোধে নদীতে ব্ল ডাম্পিংয়ের জন্য একটি প্রকল্প প্রস্তুত করে খুব শীঘ্রই মন্ত্রনালয়ে পাঠানো হবে। তার সাথে ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সাঈদ আহম্মদ ও নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান উপস্থিত ছিলেন।

এ/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71