শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮
শুক্রবার, ৬ই আশ্বিন ১৪২৫
 
 
মৃগী নদীর ভাঙ্গনে হুমকির মুখে শেরপুরবাসী
প্রকাশ: ০৪:৫১ pm ১৫-০৮-২০১৭ হালনাগাদ: ০৪:৫১ pm ১৫-০৮-২০১৭
 
শেরপুর প্রতিনিধি :
 
 
 
 


প্রায় দেড়শত বছরের পুরোনো শেরপুর পৌরসভার সীমানা বরাবর বয়ে যাওয়া পাহাড়ি মৃগি নদীতে ভাঙ্গন শুরু হয়েছে। ফলে পৌরসভার ৬ নং ওয়ার্ডের কসবা ভাটিপাড়া মহল্লার বেশ কয়েকটি বসতভিটে নদী গর্ভে ভেঙ্গে পড়ছে। হুমকির মুখে রয়েছে পুরোনো কবরস্থান ও একটি মসজিদ।
 
ক্ষতিগ্রস্থ এলাকাবাসী জানায়, দীর্ঘদিন থেকে শহরের উপকন্ঠ দিয়ে বয়ে যাওয়া পাহাড়ি মৃগী নদী পাশ্ববর্তী লছমনপুর ইউনিয়নের নামা সেরীর চর এলাকায় ভাঙ্গন শরু হয়। ভাঙ্গন বর্তমানে পৌর এলাকার কসবা ভাটি পাড়া মহল্লায় ঠেকেছে। ফলে ১৫ দিন যাবত ওই এলাকার মাসুদ মিয়া, সুজন মিয়া, আফরোজ আলী, আলতাফ মিয়া, জামাল মিয়া ও সোহরাব আলীসহ বেশ কয়েকজনের ঘর নদী গর্ভে ভেঙ্গে পড়ছে। এসব বাড়ি-ঘরের সাথেই পৌরসভার সড়ক থাকায় তাদের জমিও কমে যাচ্ছে। ফলে ভবিষ্যতে তাদের ঘর-বাড়ি ওই এলাকা থেকে অন্যত্র সরিয়ে নেওয়া ছাড়া বিকল্প থাকবে না বলে তারা জানায়। 

স্থানীয় বাসিন্দা শহরের নয়আনী বাজারের পাদুকা ব্যবসায়ী মাসুদ মিয়া জানায়, ভাঙ্গনের বিষয়টি আমাদের ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আতিকুর রহমান মিতুলকে জানানো হলেও আজো ভাঙ্গন রোধে কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়নি।

পৌরসভার পেনেল মেয়র আতিকুর রহমান মিতুল জানায়, বিষয়টি লিখিত ভাবে পানি উন্নয়ন বোর্ডকে জানানো হয়েছে। তারা ঘটনাস্থাল পরিদর্শন করে ভাঙ্গর রোধে ব্যবস্থা নিবে। 

জে/এসএম

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71