শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
সুইফ্ট সলিউশনের উদ্যোগে নিরাপদ সড়কের জন্য কর্মসূচি
প্রকাশ: ০৬:০৪ pm ০৪-০৬-২০১৭ হালনাগাদ: ০৬:০৪ pm ০৪-০৬-২০১৭
 
 
 


ঢাকাঃ ‘Working Together for Road Safety’ অর্থাৎ ‘সকলের অংশগ্রহণে নিরাপদ সড়ক’ স্লোগান নিয়ে নিরাপদ সড়ক নিশ্চিতের লক্ষ্যে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে ‘সুইফ্ট সলিউশন’।

এরই অংশ হিসেবে ৪ জুন ২০১৭ আজ রবিবার রাজধানীর মহাখালী বাস টার্মিনাল এলাকায় বিশেষ সচেতনতামূলক কর্মসূচি পালন করে প্রতিষ্ঠানটি। 

এ উপলক্ষ্যে সকাল ১০টায় সচেতনতামূলক র‌্যালি অনুষ্ঠিত হয়। এ সময়ে গাড়ি চালক, পথচারী ও যাত্রীদের সকলের সমন্বয়ে ও সচেতনতায় সড়ক দূর্ঘটনা কমিয়ে নিরাপদ সড়ক নির্মাণে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। এছাড়া দিনব্যাপি সচেতনতামূলক বিশেষ মাইকিং করা হয় এবং লিফলেট ও স্টিকার বিতরণ করা হয়। 

‘সকলের অংশগ্রহণে নিরাপদ সড়ক’ এর উদ্যোক্তা ও সুইফ্ট সলিউশনের সিইও মো. কামরুজ্জামান পলাশ বলেন, “ওভারটেক, ওভারলোড, ওভারস্পিড, অসতর্কতা ও গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোন ব্যবহার সড়ক দূর্ঘটনার অন্যতম প্রধান কারণ। আমাদের সকলের সচেতনতা ও স্বদিচ্ছাই পারে সড়ক দূর্ঘটনা কমিয়ে আনতে।”

তিনি আরো বলেন, “নিরাপদ সড়ক নিশ্চিতের লক্ষ্যে আমাদের সকলকে যার যার জায়গা থেকে সচেতন হতে হবে, এগিয়ে আসতে হবে। গাড়ি চালকদের যেমন সচেতন হতে হবে তেমনি যাত্রী ও পথচারীদেরও সচেতনার সাথে এগিয়ে আসতে হবে।”

সকলকে আহ্বান জানিয়ে মো. কামরুজ্জামান পলাশ বলেন, “সড়ক দূর্ঘটনা কমাতে আমি সচেতন হবো এবং অপরকে সচেতন করবো।”

কর্মসূচির অংশ হিসেবে র‌্যালির পাশাপাশি বাস, প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহনের চালক ও স্ট্যাফদের মাঝে লিফলেট ও স্টিকার বিতরণ করা হয় এবং তাদেরকে এ সম্পর্কে করণীয় বিষয়ে অবহিত করা হয়। নিয়ম মেনে গাড়ি চালাতে চালদের অনুপ্রাণিত করে সুইফ্ট সলিউশনের কর্মকর্তা, কর্মচারী ও আয়োজকরা। যাত্রীদের মাঝেও সচেতনতামূলক লিফলেট বিতরণসহ করণীয় সম্পর্কে উদ্বুদ্ধ করা হয়। একই সাথে পথচারীদেরকে সড়ক দূর্ঘটনা কমাতে নিয়ম মেনে চলাললের আহ্বান জানানো হয়। এ সময়ে বিভিন্ন গাড়িতে সচেতনতামূলক স্টিকার লাগানো হয়। 

কর্মসূচিতে বিশেষ সহোযাগী হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক উত্তর বিভাগ, ডিসি ট্রাফিক উত্তর, মহাখালী আন্ত:জেলা বাস মালিক সমিতি, শ্রমিক ইউনিয়নসহ স্থানীয়রা নিরাপদ সড়ক নির্মাণে সচেতনা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

সুইফ্ট সলিউশন সূত্রে জানা যায়, আগামী ১১ জুন ২০১৭ রাজধানীর গাবতলী বাস টার্মিনাল এলাকায় নিরাপদ সড়ক নির্মাণে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে সকাল ১০টা থেকে দিনব্যাপি এমন কর্মসূচি পালন করা হবে।

 

 

এইবেলাডটকম/মশিউর/রাজু

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71