মঙ্গলবার, ২১ মে ২০১৯
মঙ্গলবার, ৭ই জ্যৈষ্ঠ ১৪২৬
 
 
‘গণতান্ত্রিক আইন অনুযায়ী নির্বাচন হবে’ - সিইসি
প্রকাশ: ০৪:৪৫ pm ২৫-০৭-২০১৭ হালনাগাদ: ০৪:৪৫ pm ২৫-০৭-২০১৭
 
রবীন্দ্র নাথ, ময়মনসিংহ :
 
 
 
 


দেশের গণতান্ত্রিক পক্রিয়ায় আইন অনুযায়ী নির্বাচন হবে উল্লেখ করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, এই কমিশন কারো সাথে কোন আপোষ করবে না। 

মঙ্গলবার (২৫ জুলাই) ময়মনসিংহে দেশব্যাপী ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করে একথা বলেন তিনি। তিনি বলেন, একটি সুষ্ঠু নির্বাচনের পূর্ব শর্ত সঠিক ভোটার তালিকা। ভোটার তালিকা যদি সঠিক না হয় তাহলে নির্বাচন সঠিক হবে না। আর সে লক্ষ্যে কার্যক্রম শুরু করেছে কমিশন।

এরপর নগরীর পন্ডিতপাড়া এলাকায় ভোটার তালিকা হালনাগাদের তথ্য সংগ্রহ কার্যক্রম পরিদর্শন করেন প্রধান নির্বাচন কমিশনার। এসময় ১৮ বছর পূর্ণ হওয়া দুজন নতুন ভোটার তালিকায় অন্তভূক্ত হতে তথ্য ফরম পূরণ করেন। এর আগে নগরীর টাউন হল মিলনায়তনে এ কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে সিইসি বলেন, সবার সহযোগিতা ছাড়া এ কার্যক্রম সফল হবে না।  

তিনি বলেন, যাদের বয়স ১৮ বছর পূর্ণ হয়েছে অথবা যারা কোন কারণে এর আগে ভোটার হতে পারেননি তারা এ কার্যক্রমে ভোটার হতে পারবেন। আগামী ৯ আগষ্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে তথ্য সংগ্রহ করা হবে। সঠিক ভোটার তালিকা সুষ্ঠু নির্বাচনের পূর্ব শর্ত। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি বলেন, দেশের ৫১৭টি উপজেলায় তথ্য সংগ্রহ শেষে নিবন্ধন কার্যক্রম চলবে। মৃত ভোটারদের তালিকা থেকে বাদ দেয়া ও ভোটারদের ঠিকানা স্থনান্তর করার সুযোগও থাকবে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশানার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগে. জেনাঃ সাহাদাৎ হোসেন, নির্বাচন কমিশানারের অতিরিক্ত সচিব, মোঃ মোখলেছুর রহমান, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি ও এসপি সৈয়দ নুরুল ইসলাম প্রমুখ।

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71