মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
মঙ্গলবার, ১লা শ্রাবণ ১৪২৬
 
 
জীবন যুদ্ধে হেরে যাওয়া মুক্তিযোদ্ধা
প্রকাশ: ০৬:৫৩ pm ২৮-১০-২০১৬ হালনাগাদ: ০৭:৫৬ pm ২৮-১০-২০১৬
 
 
 


জামালপুর প্রতিনিধিঃ ১৯৭১ সালে জীবন বাজি রেখে যুদ্ধ করে এ দেশ রক্ষায় বিশেষ ভূমিকা রাখলেও জীবন যুদ্ধে  হেরে গেছেন বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

জামালপুর জেলার ইসলামপুর পৌর এলাকার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম একটি রাস্তার পাশে খুপড়িতে পরিবার পরিজন নিয়ে দীর্ঘ দিন ধরে মানবেতর জীবন যাপন করছে। একজন বীর মুক্তি যোদ্ধা হয়েও খাদ্য,চিকিৎসা ও বাসস্থানের অভাবে রাস্তার পাশে   ছাপড়ায় মানবেতর জীবন  জাপন দৃষ্টি কটুর হলেও বিষটি যেন দেখার কেউ নেই, সরকারের চোখ থাকতেই অন্ধের ভূমিকায় সচেতন অনেক বিবেগকে নাড়া দিয়ে যাচ্ছে।

স্বাধীনতা সংগ্রামে যার এতো অবদান,যে ভূখন্ডের জন্য জীবন বাজী রেখে যুদ্ধ করেছেন,সেই জমিতেই  দীর্ঘ দিন ধরে অবরোদ্ধ হয়ে পরিবার পরিজন নিয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন।

 জানা যায়, নজরুল ইসলামের গণ প্রজাতন্ত্রী বাংলাদেশের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়েরর মুক্তিযোদ্ধার সনদ নং-১৯০৮৪৪,সে জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার  তারাটিয়া মন্ডল পাড়া গ্রামের মৃত নবী হোসেনর পুত্র। তিনি স্বাধীনতা যুদ্ধকালীন সময়ের পরে  পিতা,মাতা,বাড়িঘর সর্বহারা হয়ে ইসলামপুর উপজেলার পৌর এলাকার বাজারী পাড়া শশুর বাড়ী আশ্রয় নেন।

বর্তমানে তিনি পরিবারের ৩ ছেলে ১ মেয়ে ও ১০/১২জন নাই-নাতি নিয়ে খোলা আকাশের নিচে খুপড়ি বেধেঁ মানবেতরন জীবন কাটাচ্ছেন। শশুর বাড়ীতে তার ২শতাংশ জমি থাকলেও সেই জমি থেকে বাইরে বের হওয়ার রাস্তা না থাকায় রান্তার পাশে খুপড়ি বেধেঁ বসবাস করছেন। বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম জানান,পবিারের লোকজন গৃহ বন্ধী হয়ে পড়েছে  আমিও কোন উপায়  না পেয়ে  রাস্তার পাশে খুবকষ্টে ছাপড়া তুলে বসবাস করছি।

সরকারের পক্ষ থেকে যে সম্মানী ভাতা পাই তা দিয়ে সংসার চলে না।  টিনের অভাবে দু‘চালা ঘর তুলতে পারছিনা। আমি সরকারের নিকট আমি ও আমার পরিবারের পোষ্যগণ পূর্ণবাসন সহ বাংলাদেশ সরকারের সকল প্রকার সুযোগ সুবিধা কামনা করছি। এব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাথে কথা হলে তিনি জানান,মুক্তিযোদ্ধার নজরুল ইসলামের সাথে দেখা করে প্রয়োজনীয় ব্যাবস্থা নেবেন।

 

এইবেলাডটকম/ওসমান/গোপাল
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
আরও খবর

 
 
 
 
 

সম্পাদক : সুকৃতি কুমার মন্ডল 

 খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

+8801711-98 15 52

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2019 Eibela.Com
Developed by: coder71