শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮
শুক্রবার, ২রা অগ্রহায়ণ ১৪২৫
 
 
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক
প্রকাশ: ০৫:৫৭ am ২৬-০৪-২০১৭ হালনাগাদ: ০৫:৫৭ am ২৬-০৪-২০১৭
 
 
 


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ বিজিবির আহবানে মঙ্গলবার সকাল থেকে দেড়ঘন্টাব্যাপী অত্র ব্যাটালিয়নের অধীনস্থ চরধরমপুর বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ২০১/১৭-আর হতে ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ট্যাংগন মহনা নামক স্থানে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক হয়েছে।

বৈঠকে বাংলাদেশের পক্ষে ৫ সদস্য দলের নেতৃত্ব দেন ৫৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ রাশেদ আলী এবং ভারতের পক্ষে ৩ সদস্য দলের নেতৃত্ব দেন ৩৬ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শ্রী রাজেস কুমার। 

পতাকা বৈঠকে গত ২৩ এপ্রিল গিলাবাড়ী বিওপির দায়িত্বাধীন সীমান্ত পিলার ২০১/৯-আর হতে ৫০০ গজ ভারতের অভ্যন্তরে ডুমুরতলা/নিমতলা নামক স্থানে প্রতিপক্ষ ৮২ বিএসএফ ব্যাটালিয়নের দায়িত্বাধীন আদমপুর ক্যাম্পের এলাকায় বাংলাদেশী নাগরিক মোঃ সাইদুল ইসলাম (২৮), পিতা-মোঃ এরফান আলী, গ্রাম-শিকারী, পোস্টঃ ফুটানীবাজার, থানা- ভোলাহাট, জেলা-চাঁপাইনবাবগঞ্জকে বিএসএফ কর্তৃক গুলি করে নিহত করার ব্যাপারে বিজিবি অধিনায়ক জোর প্রতিবাদ, নিহতের পরিবারকে ক্ষতিপূরণ প্রদান, দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন ও ভবিষ্যতে এ ধরনের ঘটনার পূনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে প্রতিশ্রুতি দাবি করেন। বিএসএফ কমান্ড্যান্ট এ বিষয়ে সকল প্রকার পদক্ষেপ গ্রহন করবেন মর্মে বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ককে আশ্বস্ত করেন। বিএসএফ কমান্ড্যান্ট উক্ত অভিযোগকে খন্ডনের জন্য সীমান্ত এলাকায় বাংলাদেশী চোরাকারবারী কর্তৃক কয়েক স্থানে তার কাটা বেড়া কাটার অভিযোগ করে। বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক বিএসএফ কমান্ড্যান্ট কর্তৃক উত্থাপিত অভিযোগ অসত্য এবং ভিত্তিহীন বলে নাকচ করেন। 

এছাড়াও সীমান্ত সংক্রান্ত দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিবিধ বিষয়াদি নিয়ে আলোচনা হয়। আলোচনায় সীমান্তে ভবিষ্যতে গুলি বর্ষণের মত কোন ঘটনা না ঘটে, সে বিষয়ে বিএসএফ কমান্ড্যান্ট বিজিবি অধিনায়ককে আশ্বস্ত করেন এবং সীমান্তে হত্যা-নির্যাতন বন্ধ করা, চোরাচালান ও মাদক দ্রব্য পাচার প্রতিরোধ, অবৈধ অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক পাচার প্রতিরোধ, অবৈধ সীমান্ত বন্ধ, নিশ্চিদ্র সীমান্ত নিরাপত্তা ব্যবস্থা এবং সমন্বিত টহল পরিচালনার বিষয়ও উঠে আসে। সীমান্তে বিরাজমান শান্তিপূর্ন পরিস্থিতি বজায় রাখার বিষয়ে উভয় পক্ষ সম্মত হয়। পরিশেষে শান্তিপূর্ন পরিবেশে পতাকা বৈঠক শেষ হয়। 

 

এইবেলাডটকম/ইমরান/গোপাল
 

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71