বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
কক্সবাজারের লবণ ও শুটকি চাষির সাথে কথা বললেন প্রধানমন্ত্রী
প্রকাশ: ০৩:৩৪ pm ১৯-১১-২০১৬ হালনাগাদ: ০৩:৩৪ pm ১৯-১১-২০১৬
 
 
 


কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের লবণ ও শুটকি চাষির সাথে কথা বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দুই চাষি তাদের দাবি দাওয়া ও মনের কথা বলতে পেরে দারুন খুশি হয়েছেন।সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রদায়িকতা প্রতিরোধ এবং উন্নয়নমূলক কার্যক্রম বিষয়ে দেশের প্রথম ও সর্ববৃহৎ ‘ভার্চুয়াল জনসভা’ শহরের কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমীন স্টেডিয়াম থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলেন লবণ চাষি হাবিব উল্লাহ শুটকি চাষি আতিক উল্লাহ।

চাষিরা এখন লবণের ন্যায্য দাম পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে লবণ চাষি হাবিব উল্লাহ এবার লবণ বোর্ড গঠনের দাবি জানান।

শুটকিকে রপ্তানী শিল্পে পরিণত করার অনুরোধ করে শুটকি চাষি আতিক উল্লাহ কক্সবাজারের বিভিন্ন পয়েন্টে সুপরিসরে শুটকি মহাল স্থাপন ও যোগাযোগের সুব্যবস্থা নিশ্চিত করার দাবি জানান।

পরে দুই লবণ চাষি তার প্রতিক্রিয়ায় বলেন-‘আমরা কখনো আশা করেনি, জীবনে প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে পারবো।মনের কথা, সুখ-দু:খের কথা খুলে বলতে পারবো।

প্রধানমন্ত্রীর সাথে কথা বলে খুব ভালো লাগছে।’প্রধানমন্ত্রী চাষিদের কথা শুনে প্রতিউত্তরে সব দাবি দাওয়া পূরণ করবেন বলে আশ্বাস দেন।

১৯ নভেম্বর শনিবার সকাল সাড়ে ১০টা থেকে ১ ঘন্টা পর্যন্ত গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে চট্টগ্রাম বিভাগের ৫টি জেলা কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান, চাঁদপুর, কুমিল্লা ও চট্টগ্রামের সাথে ভিডিও কনফারেন্সে কথা বলেন।স্থানীয় সংসদ সদস্য, জনপ্রতিনিধি, রাজনীতিক,আলেম, সাংবাদিক, মসজিদের ইমাম, ব্যবসায়ী, পুরোহিত, কৃষক, জেলে, লবণ চাষি, চিংড়ি চাষি, রাখাইন সম্প্রদায়ের প্রতিনিধিসহ মুক্তিযোদ্ধা, সরকারি কর্মকর্তা, শিক্ষক, নারীনেত্রী, ব্যবসায়িক নেতা, স্কাউটস, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী কমিটি,এনজিও ও সংস্কৃতিকর্মী, শিক্ষার্থীসহ সকল শ্রেণি-পেশার মানুষের সঙ্গে তিনি মতবিনিময় করেন।

শুরুতে প্রধানমন্ত্রী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন।এর পর তিনি সামুদ্রিক গবেষণা জরিপ জাহাজ আর.ভি মীন এর আনুষ্ঠানিক যাত্রার উদ্বোধন করেন।

জেলা প্রশাসক মো: আলী হোসেন জানান, কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমীন স্টেডিয়াম সহ জেলার ৮ উপজেলায় প্রায় ৭২৪ টি প্রজেক্টের প্রজেক্টরের সাহায্যে অন্তত ৫ লক্ষ মানুষকে সরাসরি এ অনুষ্ঠান উপভোগ করেন।

ভার্চুয়াল জনসভা বাংলাদেশ টেলিভিশন, বেতার ও স্থানীয় কেবল নেটওয়ার্কে সরাসরি সম্প্রচার করে।সকাল সাড়ে নয়টা থেকে উদ্দীপনামূলক গান ও সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ত্রাস, জঙ্গিবাদ, উগ্র সাম্প্রাদায়িকতা তিরোধ ও উন্নয়নমূলক কার্যক্রম নিয়ে আলোচনা  হয়।   

এইবেলাডটকম/চঞ্চল/এফএআর

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71