শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮
শনিবার, ৭ই আশ্বিন ১৪২৫
 
 
লোডশেডিংয়ে নাকাল গোপালগঞ্জবাসি, বিপাকে পরীক্ষার্থীসহ জনসাধারন
প্রকাশ: ০২:০০ am ০৫-০৫-২০১৭ হালনাগাদ: ০২:০০ am ০৫-০৫-২০১৭
 
 
 


গোপালগঞ্জ প্রতিনিধিঃ চৈত্রের প্রখর তাপদাহ অব্যাহত ভাবে চলছে এখন বৈশাখেও। প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ প্রায়। এর মধ্যে মরার ওপর খরারঘা হয়ে রয়েছে ঘন ঘন লোড সেডিং। গরমের সাথে পাল্লাদিয়ে বারছে জন্ডিস, আমাশয়, ডাইরিয়ার মত মহামারি রোগ।

চৈত্রের অসহনীয় গরমের মাঝে গোপালগঞ্জ জেলার উপজেলাগুলোতে গত ১৫দিন থেকে ভয়াবহ লোডশেডিং শুরু হয়েছে। কোমলবতি শিক্ষার্থীরা এতে পাঠে মনোনিবেশ করতে পারছে না। অতিরিক্ত গরম ও লোড সেডিং’র কারনে শিক্ষকদের পাঠদান ব্যাহত হওয়ার পাশা পাশি ছাত্র-ছাত্রীড়াও ক্লাসে বসে থাকতে পারছে না। এতে চলমান এইচএসসি ও মাধ্যমিক স্কুলগুলোর পরীক্ষার্থীরা চরম বিপাকে পরেছেন।

এ ছাড়া বিদ্যুৎবিভ্রান্তে ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহনের অবস্থাও নাজুক হয়ে পরেছে। সূত্রমতে, গত ১৫দিন থেকে প্রতিদিন দিন-রাত ২৪ ঘন্টার মধ্যে প্রায়ই বিদ্যুৎ সেবা পাচ্ছেন না গ্রাহকেরা। টানা ৩/৪ ঘন্টার ঘন ঘন লোডশেডিং জেলার কয়েক লাখ মানুষকে অতিষ্ঠ করে তুলেছে। সন্ধ্যা থেকে গভীর রাত পর্যনন্ত লোডশেডিং থাকায় পরীক্ষার্থীদের লেখাপড়া চরমভাবে ব্যহত হচ্ছে।

এরমধ্যে গোপালগঞ্জ জেলাসহ  উপজেলার কয়েকটি এলাকায় মাঝে মাঝে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয় বলে অভিযোগ উঠেছে। গ্রাহকরা অভিযোগ করেন, বিদ্যুৎ বিভাগের কতিপয় কর্মকর্তা যান্ত্রিক ত্রুটির অজুহাতে বিদ্যুৎ সরবরাহের খুঁটিনাটি সমস্যা দেখিয়ে জনগণকে বিভ্রান্ত করছেন। ফলে সরকারের উন্নয়ন ও বিদ্যুৎ উৎপাদনের সফলতা থেকে বঞ্চিত হচ্ছেন গোপালগঞ্জবাসি। এছাড়াও আকাশে মেঘ দেখলেই জেলাসহ সব উপজেলায় লোডশেডিং শুরু হয়ে যায়। গত ১৫দিন থেকে এ অবস্থা এখন প্রায় প্রতিদিনকার ঘটনা হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে গোপালগঞ্জ পল্লীবিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হারুন অর রশিদ বলেন,যান্ত্রিক ক্রটি কিংবা লাইনের সমস্যা হলে বিদ্যুৎ সরবরাহতো বন্ধ রাখতেই হবে। তিনি আরো বলেন, আমরা চাচ্ছি গ্রাহকদের চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহ করতে। কিন্তু মাঝে মধ্যে যান্ত্রিক ক্রটি কিংবা পুরনো লাইন মেরামতের জন্য বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখা হয়। ঘন ঘন লোডশেডিং সম্পর্কে তিনি বলেন, খুব শীঘ্রই সব সমস্যা সমাধান হয়ে যাবে।

 

 

এইবেলাডটকম/হেমন্ত/রাজু

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71