রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮
রবিবার, ৮ই আশ্বিন ১৪২৫
 
 
কিশোরগঞ্জে অশোক লিল্যান্ড কোম্পানির  কৃষি ট্রাক্টরের শোরুম উদ্বোধন
প্রকাশ: ০৮:৪০ pm ০১-১২-২০১৬ হালনাগাদ: ০৮:৪০ pm ০১-১২-২০১৬
 
 
 


কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জে অশোক লিল্যান্ড কোম্পানির কৃষি ট্রাক্টরের শোরুম উদ্বোধন করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে শহরের গাইটাল পেট্রল পাম্প এলাকায় শোরুমটি ফিতা কেটে উদ্বোধন করেন ইফাদ অটোস লিমিটেডের প্রধান নির্বাহী সন্তোষ কুমার রায়।

ব্যবসায়ী সাইফুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তৃতা করেন সন্তোষ কুমার রায়, কিশোরগঞ্জ পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সুলতান মিয়া, ইফাদ অটোস লিমিটেডের এজিএম নিরঞ্জন বড়–য়া, এক্সিম ব্যাংকের ব্যবস্থাপক বদরুল আলম প্রমুখ।  

আয়োজক কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, ভারতের অশোক লিল্যান্ড কোম্পানী ‘ফার্ম ট্রাক’ নামে সাশ্রয়ী ও আধুনিক প্রযুক্তির কৃষি ট্রাক্টর উদ্ভাবন করেছে।

মাটি অনেক গভীর থেকে কর্ষণ করে, জ্বালানি খরচ কম হয় এবং মাটির ঢেলা ভেঙে ঝরঝরে করার ক্ষমতা বেশি। এ ছাড়া এর ইঞ্জিনেও বেশ কিছু টেকসই প্রযুক্তি সংযোজিত হয়েছে। ফলে এর গতি বেশি।

এই ট্রাক্টরটি ভারতে এবং বাংলাদেশে বেশ কিছুদিন ট্রায়াল দিয়ে এর গুণগত মান ও সক্ষমতা যাচাই করে বাজারজাত করা হয়েছে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।

ইতিমধ্যে কিশোরগঞ্জে ৩৭ হর্সপাওয়ারের ট্রাক্টর সরবরাহ করা হয়েছে। এদের ৫০, ৫৫ এবং ৬০ হর্সপাওয়ারের ট্রাক্টরও রয়েছে। ৩৭ হর্সপাওয়ারের একটি ট্রাক্টরের দাম পড়বে ৮ লাখ ৩০ হাজার টাকা। ট্রাক্টরটি কিস্তিতে কেনার সুযোগ রয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

 

এইবেলাডটকম/নজরুল/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71