বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮
বুধবার, ৪ঠা আশ্বিন ১৪২৫
 
 
ময়মনসিংহে মাঠে মাঠে সরিষা ফুল
প্রকাশ: ০৫:০৫ pm ২৪-১২-২০১৬ হালনাগাদ: ০৫:০৫ pm ২৪-১২-২০১৬
 
 
 


স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ জেলার সর্বত্র এখন মাঠে মাঠে সরিষা ফুল । হলুদ রঙের চাদর বিছানো মৌ মৌ গন্ধে মাতোয়ারা মানুষের পাশাপাশি মৌমাছি আর প্রজাপতির দল ।

সরিষা ক্ষেতের ফুল জড়িয়ে পরিবার- পরিজন, বন্ধু- বান্ধব আর নিজের তোলা ছবির সেলফিতে লাইক কমান্ডের হিড়িক পড়বে আশায় মোবাইল ফোন নিয়ে ফেসবুক আইডিধারীদের সরিষা ঘন উপস্থিতিতে সরব সরিষা ফুলের মাঠ। 

গাঢ় হলুদ রঙের সরিষা ফুলে বসা কীট-পতঙ্গ আর মৌ-মাছির মেলার ছবিও তোলা হচ্ছে মোবাইল ক্যামেরায় । দিগন্ত বিস্তীর্ণ সরিষা ফুলের আভা এখন আর মাঠেই বন্দি নয় ।

ফেসবুক, টুইটারসহ সামাজিক যোগাযোগের যত মাধ্যম আছে সেখানে আর টিভির পর্দায় ।উজ্জ্বল হলুদ রঙের সরিষা ফুলের পূর্ণাঙ্গ প্রস্ফুটন শীত আর কুয়াশা উপস্থিতির ঘোষণা দিয়ে বাংলার রূপ বৈচিত্র আর সৌন্দর্যের প্রকাশ তুলে ধরে। লাখ লাখ পুষ্পিত সরিষা গাছ ও ফোটা সরিষা ফুলের চমৎকার দৃশ্য উপভোগের সুযোগ করে দেয় আমাদের।

চোখ সরিষার ফুল দেখে হতবিহ্বল মানুষ কর্মচাঞ্চল্য হারিয়ে স্তম্ভিত হয়ে যান। এমন ঘনত্বের ফুল আর কোথাও দেখা মেলে না। ফুল দেখে বিমোহিত চোখ হলদে আনন্দে মনকে আচ্ছন্ন করে দেয়। 

ময়মনসিংহে প্রতি মৌসুমে ২ হাজার ৮শ হেক্টরেরও অধিক জমিতে সরিষা চাষ করা হয়ে থাকে । যা থেকে উৎপাদন হয় ৫ সহস্রাধিক মেট্রিক টন সরিষা।

চলতি মৌসুমে সরিষা চাষের আবহাওয়া অনুকূলে থাকায় রেকর্ড পরিমাণ সরিষা আবাদের আশাবাদ ব্যক্ত করেছেন কৃষক ও সরকারের কৃষি দপ্তর ।

 

এইবেলাডটকম/মনোনেশ/গোপাল

 
 
 
   
  Print  
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
Study in RUSSIA
 
আরও খবর

 
 
 
 
 

ভারপ্রাপ্ত সম্পাদক : নিন্দ্রা ভৌমিক

খবর প্রেরণ করুন # info.eibela@gmail.com

ফোন : +8801517-29 00 02

a concern of Eibela Foundation

Request Mobile Site

 

 

Copyright © 2018 Eibela.Com
Developed by: coder71