eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
মহাদেবপুরে ভূয়া সাংবাদিক পরিচয়ধারী এক প্রতারক গ্রেপ্তার
আপডেট: ০১:৪১ pm ১৪-০৯-২০১৭
 
 


নওগাঁর মহাদেবপুরে ভূয়া সাংবাদিক পরিচয়ধারী আব্দুল আজিজ (৪২)নামের এক প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতারক আব্দুল আজিজ মহাদেবপুর উপজেলা সদরের দুলালপাড়া গ্রামের মৃত তছরি উদ্দীনরে ছেলে।আব্দুল আজিজ বিভিন্ন পত্রিকার পরিচয় দিয়ে বিভিন্ন ছেলে-মেয়েদের উচ্চ বেতনে সাংবাদিক নিয়োগ দেয়ার প্রলোভন দিয়ে টাকা-পয়সা হাতিয়ে নেয় এবং ওইসব ছেলে-মেয়েদের ক্রাইম রির্পোটারের স্বপ্ন দেখিয়ে আসছে।
 ওই প্রতারকের শিকার নওগাঁ সরকারী কলেজের ডিগ্রি তৃতীয় বর্ষের ছাত্রী লাকী খানম বলেন, আব্দুল আজিজ তাকে ক্রাইম রির্পোটারের আইডি কার্ড বানানোর জন্য ১২ হাজার টাকা এবং রাজশাহীতে ৩দিন প্রশিক্ষণের জন্য আরো তিন হাজার টাকা দাবী করে এবং প্রশিক্ষণ শেষে তার বেতন হবে ১৫ হাজার টাকা বলে জানান। 

রাজশাহীতে ৩ দিন প্রশিক্ষণের জন্য তার পরিবারের কাউকে নিয়ে যাওয়া যাবে না।তখনই লাকীর সন্দেহ হয়।১২ সেপ্টেম্বর মঙ্গলবার আব্দুল আজিজ লাকীকে রাজশাহী প্রশিক্ষণে নিয়ে যাবে মর্মে ফোন দিলে লাকী তাকে মহাদেবপুরে মাছের মোড়ে আসতে বলে।এই ঘটনার পুরো বিষয়টি তার আত্নীয় সদরের ফলের দোকানদার জলিলকে জানায় এবং তারা বিষয়টি বুঝতে পেরে মাছের মোড়ে অপেক্ষা করতে থাকে। আব্দুল আজিজ

মাছের মোড়ে এসে লাকীর সাথে সাক্ষাৎ করে বলে চলো এক্ষুনি রাজশাহী যেতে হবে। সেই সুযোগে ফল ব্যবসায়ী তার লোকজনসহ প্রতারক আব্দুল আজিজকে আটক করে থানা পুলিশে সোপর্দ করে।
মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমান বলেন, আটককৃত প্রতারক আব্দুল আজিজ নিজের ভুল স্বীকার করেছেন এবং তার কাছ থেকে বিভিন্ন ছবি ও আইডি কার্ড জব্দ করা হয়েছে।তার গোটা চক্রকে ধরার প্রচেষ্টা অব্যাহত রয়েছে।ওই ভূয়া সাংবাদিক পরিচয়ধারী প্রতারক আব্দুল আজিজের বিরুদ্ধে একাধিক ছেলে মেয়েদের সাংবাদিক বানানোর কথা বলে টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ ব্যক্ত করেন মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য কাজী ফরিদ। তিনি জানান, দুলালপাড়া মসজিদের ৫টি ফ্যান সে আত্নসাৎ করেছে। সে ব্যাপারে আমাদের পরিষদে তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। 

এমসি/পিএম