eibela24.com
বুধবার, ১২, ডিসেম্বর, ২০১৮
 

 
হবিগঞ্জে জেএমবির ৫ সদস্য গ্রেফতার
আপডেট: ০৩:৪১ pm ১১-১২-২০১৭
 
 


হবিগঞ্জে জিহাদী বই ও লিফলেটসহ জেএমবির ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৯।

বরিবার বিকাল ৫:০০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর স্পেশাল কোম্পানি, সিলেট ক্যাম্পের একটি আভিযানিক দল অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান এর নেতৃত্বে হবিগঞ্জ জেলার কোতয়ালী থানা এলাকায় অভিযান পরিচালনা করে। অভিযানে হবিগঞ্জ জেলার সদর থানাধীন নারায়ণপুর তেমনিয়া (দিঘলবাগ) বাজারস্থ আল হেরা টেইলার্স বোরকা এন্ড পাঞ্জাবী হাউজ নামক দোকানের সামনে উপস্থিত হলে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্তরা সন্ধিগ্ধ অবস্থায় দোকান হতে পালানোর চেষ্টা করতে থাকে। এসময় সঙ্গীয় ফোর্সের সহায়তায় নিষিদ্ধ ঘোষিত জেএমবির ৫ জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করে র‌্যাব-৯। উক্ত দোকানে তারা সমবেত হয়ে গোপন বৈঠক করছিল এবং জেএমবির সদস্যদের সরকার ও রাষ্ট্র বিরোধী বই-পুস্তুক ও লিফলেট প্রদান ও দেশে নাশকতা করার পরিকল্পনা করছিল।

আটককৃরা হলেন ১। হাজী মোঃ আব্দুল কুদ্দুস (৫২), পিতা-মর্তুজা আলী, গ্রাম-নারায়নপুর, রড় বহুলা, ৫নং গোপায়া, ২। মোঃ রুহুল আমিন (২৬), পিতা-আকিল হোসেন, গ্রাম-রায়ধর, ফকিরাবাদ, ৩। মোঃ নজরুল ইসলাম (৪০), পিতা-মৃত আদম আলী, মাতা-খায়রুন্নেছা, গ্রাম-আনন্দপুর বড়বহুলা, ৪। মোঃ আঃ নুর (৩৮), পিতা-আতর আলী, গ্রাম-আনন্দপুর, বড় বাহুলা, ৫নং গোপায়া এবং ৫। আবুল কালাম (৫০), পিতা-মৃত সোনা উল্লাহ, গ্রাম-নারায়নপুর, বড়বহুলা, ৫নং গোপায়া, সর্ব থানা ও জেলা হবিগঞ্জ। 

তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের জিহাদী বইসহ সরকার ও রাষ্ট্র বিরোধী বিপুল পরিমান লিফলেট উদ্ধার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা আসন্ন ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপনকে কেন্দ্র করে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করা, শান্তি-শৃঙ্খলা বিঘ্ন করা এবং দেশকে অস্থিতিশীল করার পরিকল্পনা করছিল। তাদের গ্রেফতার করায় স্থানীয় লোকজন স্বস্তি প্রকাশ করেছে। পলাতক ব্যক্তিদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে। আটককৃতদের হবিগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুজ্জামান এঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সি/এসএম