eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
নতুন প্রজন্মের বুদ্ধিজীবিরাও যুদ্ধাপরাধীদের কাছে জিম্মি
আপডেট: ০২:৪২ pm ১৪-১২-২০১৭
 
 


নতুনধারা বাংলাদেশ-এনডিবির চেয়ারম্যান মোমিন মেহেদী বলেছেন, নতুন প্রজন্মের বুদ্ধিজীবিরাও আজ যুদ্ধাপরাধীদের কাছে জিম্মি। শুধু এখানেই শেষ নয়, যুদ্ধাপরাধী সমর্থক গোষ্ঠিও আজ জিম্মি করে রেখেছে স্বাধীনতার স্বপক্ষের রাজনীতিক-সাহিত্যিক-সাংবাদিক-বৃদ্ধিজীবীদেরকে।

যে কারনে নতুন প্রজন্মের অভিজিৎ খুন হলেও ষড়যন্ত্রকারী-ঘাতকরা থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। তিনি ১৪ ডিসেম্বর সকাল ৮ টায় শহীদ বৃদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানানোর পর উপস্থিত গণমাধ্যম কর্মীদের সাথে আলাপকালে উপরোক্ত কথা বলেন। 

এসময় তিনি অনতিবিলম্বে ব্লগার হত্যাকান্ড, সাংবাদিক উৎপল নিখোঁজসহ নতুন প্রজন্মের সাথে ঘটে যাওয়া একের পর এক অন্যায়-অপরাধের সাথে কারা জড়িত তা খতিয়ে দেখতে শক্তিশালী-কার্যকর তদন্ত কমিটি গঠনের আহবান জানিয়ে বলেন, তদন্ত কমিটি গঠন না করা হলে, সত্য উদঘাটিত না হলে অপরাধের রামরাজত্বে নতুন প্রজন্মের বুদ্ধিজীবীদেরকেও হারাতে হবে বাংলাদেশকে যা আমাদের কাম্য নয়।

সিনিয়র ভাইস চেয়ারম্যান প্রিন্সিপাল শান্তা ফারজানা, প্রেসিডিয়াম মেম্বার আহমেদুল কবির খান কিরণ, ভাইস চেয়ারম্যান ডা. নূরজাহান নীরা, ঢাকা মহানগর দক্ষিণ এনডিবির সভাপতি মাহামুদ হাসান তাহের, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল প্রধান, নারায়ণগঞ্জ মহানগরের সাধারণ সম্পাদক মনির জামান, শেখ রেজাউল করিম, মো. দানেশ খান, মো. কামরুল ইসলাম, লুবনা আক্তার প্রমুখ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বুদ্ধিজীবীদের স্মরণে নিবেদিত কবিতা ও বই নিয়ে বুদ্ধিজীবী স্মৃতি মেলা ৩৩ তোপখানা রোডস্থ কার্যালয়ে উদ্বোধন করেন।

আর/এসএম