eibela24.com
বুধবার, ১৪, নভেম্বর, ২০১৮
 

 
এনবিআরে ১১৪ সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগ
আপডেট: ০৮:৪৫ pm ২৫-১২-২০১৭
 
 


জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) আওতাধীন শুল্ক, আবগারি ও ভ্যাট অনুবিভাগে ১১৪ জন সহকারী রাজস্ব কর্মকর্তা (এআরও) নিয়োগ দেয়া হয়েছে। এর মাধ্যমে রাজস্ব প্রশাসনে গতিশীলতা আসবে বলে মনে করছে সংশ্লিষ্টরা।

সম্প্রতি বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (বিপিএসসি) সুপারিশে ৫১১ জনের মধ্যে যাচাই-বাছাই শেষে শর্তসাপেক্ষে ১১৪ জনকে নিয়োগ দিয়েছে এনবিআর। সোমবার অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। ২৩ এপ্রিল তাদের যোগদান করতে হবে।

প্রজ্ঞাপনে শর্তে বলা হয়, বিপিএসসি কর্তৃক এনবিআরের অধীন শুল্ক, আবগারি ও ভ্যাট অনুবিভাগের সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১১৪ জন নতুন সহকারী রাজস্ব কর্মকর্তা পদে ১২টি শর্ত সাপেক্ষে নিয়োগ প্রদান করা হলো। শর্তের মধ্যে শুল্ক, ভ্যাট ট্রেনিং একাডেমিতে ৩ মাসের বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ, ২ বছর শিক্ষানবিশ হিসেবে কাজ করা, শিক্ষানবিশ থাকার সময় আচার-আচরণ নিয়ন্ত্রিত রাখা প্রভৃতি। এনবিআর কাস্টমস ও ভ্যাট অনুবিভাগে সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগে বিপিএসসিকে অনুরোধ করে। পরে বিপিএসসি ৫১১ জনকে নিয়োগের সুপারিশ করে। এনবিআর তাদের পুলিশ প্রতিবেদন, স্বাস্থ্য পরীক্ষাসহ অন্যান্য বিষয় যাচাই শেষে ১১৪ জনকে নিয়োগ দেয়। বাকিদের যাচাই-বাছাই কাজ চলছে। যাচাই শেষে তাদের নিয়োগ দেয়া হবে।

এ বিষয়ে এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান বলেন, রাজস্ব আহরণে গতিশীলতা আনয়নে আমরা বিপিএসসিকে সহকারী রাজস্ব কর্মকর্তা নিয়োগে সুপারিশ করি। বিপিএসসি দ্রুত নিয়োগ প্রক্রিয়া শেষে ৫১১ জনকে নিয়োগের জন্য সুপারিশ করে। এর মাধ্যমে বিপিএসসির সঙ্গে আমাদের পার্টনারশিপ আরও সুদৃঢ় হলো।

নিয়োগপ্রাপ্তদের অভিনন্দন জানিয়ে তিনি বলেন, দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে, প্রধানমন্ত্রীর রূপকল্প বাস্তবায়নে সততা, মেধা ও নিষ্ঠার সঙ্গে রাজস্ব আহরণে মনোনিবেশ করতে হবে।

আরপি