eibela24.com
বুধবার, ১৯, সেপ্টেম্বর, ২০১৮
 

 
জাবির গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফল ঘোষণা
আপডেট: ১০:৫৩ am ০১-০১-২০১৮
 
 


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) অনুষ্ঠিত সিনেটে রেজিস্ট্রার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ফল ঘোষণা করা হয়েছে। রবিবার নির্বাচনের রিটার্নিং অফিসার শেখ মো. মনজুরুল হক ফল ঘোষণা করেন। 

এতে ২৫টি সিটের মধ্যে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’প্যানেল থেকে ১৮ টি সিট পেয়ে সংখ্যা গরিষ্ঠতা লাভ করেছে।

‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’প্যানেল থেকে পেয়েছে ছয়টি সিট। অপরদিকে ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ’ প্যানেল থেকে পেয়েছে একটি সিট।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল জোট’প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- কেএইচ মাহিদ উদ্দিন, মো. কায়কোবাদ হোসাইন, শরীফ এনামুল কবির, ড. মোহাম্মদ আলমগীর কবীর, মো. সোহেল পারভেজ, আশীষ কুমার মজুমদার, শামীমা সুলতানা, কৃষ্ণা গায়েন, পৃথ্বিলা নাজনীন নীলিমা, মহব্বত হোসেন খান, শেখ মনোয়ার হোসেন, মো. মোতাহার হোসেন, আবুল কালাম আজাদ, মোহাম্মদ মেহেদী জামিল, মো. এবায়দুল্লাহ তালুকদার, ইন্দুপ্রভা দাস, মো. মাসুদুর রহমান এবং মো. আনোয়ার হোসেন মৃধা।

‘স্বাধীনতা, সার্বভৌমত্ব, বহুদলীয় গণতন্ত্র ও বাংলাদেশি জাতীয়তাবাদে বিশ্বাসী’ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- ড. মোহাম্মদ কামরুল আহসান, শিহাব উদ্দিন খান, শামীমা সুলতানা, মো. শামসুল আলম সেলিম, সাবিনা ইয়াসমিন ও ড. মো. নজরুল ইসলাম। অপরদিকে ‘বঙ্গবন্ধুর আদর্শ, মুক্তিযুদ্ধের চেতনায় ও প্রগতিশীল গ্র্যাজুয়েট মঞ্চ’ প্যানেল থেকে নির্বাচিত একমাত্র প্রার্থী হলেন মো. আব্দুল মান্নান চৌধুরী।

এর আগে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত সমাজবিজ্ঞান ভবন এবং নতুন কলা ও মানবিকী অনুষদ ভবন ভোট কেন্দ্রে ভোটারদের ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে ২৫টি সিটের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করেন ১১৯ জন প্রার্থী। নির্বাচনে ৪৩৭৩ গ্র্যাজুয়েটদের মধ্যে ৩৬৩৫ জন ভোটাধিকার প্রয়োগ করেন। 

বিএম/