eibela24.com
বুধবার, ১৪, নভেম্বর, ২০১৮
 

 
আগামী নির্বাচনে জাতীয় পার্টি বিগ ফ্যাক্টর: এরশাদ
আপডেট: ০৬:১৯ pm ০১-০১-২০১৮
 
 


জাতীয় পার্টি ছাড়া আগামী নির্বাচন হবে না বলে মন্তব্য করেছেন দলটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, এতদিন পরে আমরা নিজের পায়ে দাঁড়িয়েছি। আগামী নির্বাচনে জাতীয় পার্টি বিগ ফ্যাক্টর হবে। দেশে এখন গুম-খুনের আতঙ্ক। মানুষ হতাশ, আমরাও হতাশ ছিলাম। কিন্তু বিজয়ের মাসে রংপুর সিটি নির্বাচনে জাতীয় পার্টির বিশাল জয় আমাদের নতুন সুযোগ সৃষ্টি করে দিয়েছে।

সোমবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জাতীয় পার্টির ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেছেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমরা দেখাব, জাতীয় পার্টি সবচেয়ে জনপ্রিয় দল। মানুষ পরিবর্তন চায়, জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখতে চায়। এ সুযোগ আমাদের কাজে লাগাতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে এরশাদ বলেন, প্রস্তুত হও, আগামী নির্বাচনে জাতীয় পার্টি লড়াই করে বিজয় ছিনিয়ে আনবে। ক্ষমতায় যাবে। সুযোগ কাজে লাগানোর জন্য লড়াই করতে হবে। বিজয় ছিনিয়ে আনতে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, আমার ওপর নির্যাতন করেছিলেন। বিনা চার্জে জেলে দেওয়া হয়েছিল। এখন তাদের বিচার হচ্ছে, দুর্নীতির বিচার হচ্ছে। তার প্রমাণ আমরা আগামী দুই থেকে তিন দিনের মধ্যে দেখতে পাব। আল্লাহ আছেন, তিনি কোনও অন্যায় মেনে নেন না।  

এরশাদ আরও বলেন, আওয়ামী লীগ তিন বার ক্ষমতায় এসেছে আমাদের সহযোগিতায়। এ কথা তারা প্রায় সময় ভুলে যান। ৯৬ সালে আওয়ামী লীগকে সমর্থন দিয়েছিলাম। তার প্রতিদান কী পেয়েছি? আমার মহাসচিব আনোয়ার হোসেন মঞ্জুকে দিয়ে দল ভাঙানো হলো। আমাকে নির্বাচনে অযোগ্য করা হয়েছিল। ২০০১ সালে নেগেটিভ ভোটে বিএনপি ক্ষমতায় এসেছিল। এখানে আমার কোনও দোষ নেই। ২০০৬ সালে আওয়ামী লীগের সঙ্গে জোট করেছিলাম, তারা আমাদের ৫৮টি আসন দেওয়ার ঘোষণা দিয়েছিল। কিন্তু ২৭টি আসনে তারা প্রার্থী দেয়। আমরা সংসদে বিরোধী দল হতে পারিনি।

আওয়ামী লীগ ও বিএনপি প্রসঙ্গে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, কেউ আমাদের সঙ্গে সুবিচার করেনি। আওয়ামী লীগ-বিএনপি কেউ আমাদের প্রতি সদয় ছিল না। এত অত্যাচারের পরও আমরা বেঁচে আছি কেন? জাতীয় পার্টি ফ্যাক্টর কেন? কারণ আমরা মানুষের সঙ্গে অন্যায় করিনি। আমাদের হাতে রক্তের দাগ নেই। আমরা ভালোবাসা দিয়ে মানুষের মন জয় করতে চাই।

জাতীয় পার্টির ভবিষ্যৎ নেতৃত্ব প্রসঙ্গে এরশাদ বলেন, অনেকের মনেই প্রশ্ন, আমার পরে কে? আমার পরে কে হবেন সেটা আমি ঘোষণা করে যাব। যদি বিশেষ কারণে ঘোষণা না করতে পারি সেটা প্রেসিডিয়ামের সভায় সিদ্ধান্ত হবে। দোয়া করবেন যেন আগামী নির্বাচন পর্যন্ত বেঁচে থাকি। জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখে যেতে পারি।

পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন কো-চেয়ারম্যান গোলাম মুহম্মদ কাদের, মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ প্রমুখ।

এসকে