eibela24.com
বুধবার, ১৪, নভেম্বর, ২০১৮
 

 
দক্ষিণাঞ্চলের ১০ রুটে ফের বাস চলাচল বন্ধ
আপডেট: ০৬:৪৫ pm ০৩-০১-২০১৮
 
 


বরিশাল নগরীর রূপাতলী ও ঝালকাঠি বাস মালিক সমিতির মধ্যে দ্বন্দ্বের জের ধরে ফের দক্ষিণাঞ্চলের ১০টি রুটে বাস চলাচল বন্ধ হয়ে গেছে। বুধবার সকাল থেকেই বরিশাল থেকে সরাসরি ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পাথরঘাটা, মঠবাড়িয়া, ভাণ্ডারিয়া, রাজাপুর, নলছিটি, মোল্লারহাট ও খুলনা রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে ঝালকাঠি থেকে ওই সকল রুটে বাস চলাচল করছে।

ঝালকাঠি বাস মালিক সমিতির সভাপতি সরদার শাহ আলম জানান, মঙ্গলবার বিকেলে বিভাগীয় কমিশনারের আহ্বানে ডাকা সমঝোতা বৈঠকে তারা উপস্থিত হলেও সেখানে অনুপস্থিত ছিলেন রূপাতলী বাস মালিক সমিতির নেতারা। তারা না আসায় এ ধর্মঘটের ডাক দেওয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা গেছে, ঝালকাঠি থেকে বরিশাল পর্যন্ত মাত্র দুই কিলোমিটার রাস্তা ব্যবহার করে যাত্রীবাহী বাসগুলো। অন্যদিকে বরিশাল থেকে পটুয়াখালীর কুয়াকাটা সড়ক পথে ঝালকাঠির উপর দিয়ে ৮ কিলোমিটার রাস্তা ব্যবহার করছে বরিশাল বাস মালিক সমিতি। অথচ এই রুটে ঝালকাঠি মালিক সমিতির কোনো বাস নেই। এই হিস্যার কারণে ঝালকাঠি মালিক সমিতি আন্দোলনের ডাক দেয়।
 
বরিশাল রূপাতলী বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওসার হোসেন শিপন বলেন, বরিশালের কোনো বাস ঝালকাঠি দিয়ে চলাচল করতে দিচ্ছে না ঝালকাঠি মালিক সমিতি। তাই ওই সব রুটে বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। ইতোমধ্যে বিষয়টি নিয়ে বরিশাল-১ আসনের এমপি আবুল হাসনাত আবদুল্লাহর হস্তক্ষেপ কামনা করেছি।
 
উল্লেখ্য, গত মাসে ১৮ থেকে ২০ ডিসেম্বর পর্যন্ত একই দাবিতে ঝালকাঠি বাস মালিক সমিতি ধর্মঘটে যায়। এক পর্যায়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের মাধ্যমে ধর্মঘট সাময়িকভাবে স্থগিত করা হয়। কিন্তু ওই বৈঠকে কথা হয়েছিল বিষয়টি সুষ্ঠু সমাধানের জন্য ২ জানুয়ারি বৈঠক হবে। ওই বৈঠকে রূপাতলী বাস মালিক সমিতি উপস্থিত না হওয়ায় সমস্যার আর সমাধান হয়নি।

এসকে