eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
শরীয়তপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা
আপডেট: ০৩:৫২ pm ১৩-০১-২০১৮
 
 


উন্নয়নের রোল মডেল শেখ হাসিনার বাংলাদেশ শ্লোগানকে নিয়ে শরীয়তপুর জেলা প্রশাসনের আয়োজনে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার থেকে শুরু হয়ে মেলা শেষ হবে শনিবার। জেলা প্রশাসকের কার্যালয়ের মাঠে এ মেলা অনুষ্ঠিত হয়।

২০২১ সালের মধ্যে বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত করার লক্ষ্যে সরকারের বহুমুখী কার্যক্রম অব্যাহত রয়েছে। এ সকল উন্নয়ন কার্যক্রম ও সাফল্য প্রান্তিক পর্যায়ে জনগনের কাছে তুলে ধরা এবং তাদেরকে উন্নয়ন কার্যক্রমের সাথে প্রত্যক্ষভাবে সম্পৃক্ত করার লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০ টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উন্নয়ন মেলার উদ্বোধন করবেন।

মেলার কর্মসূচীর মধ্যে ছিল বৃহস্পতিবার সকাল ৯টায় সদর উপজেলা চত্বর হতে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত আনন্দ র্যালি, সকাল ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলার উদ্বোধন, সকাল সাড়ে ১০ টায় জারী গান, বেলা সোয়া ১১টায় কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, বিকেল ৩টায় দেশাত্মকবোধক ও লোকসংগীত প্রতিযোগিতা, সন্ধ্যা ৬টায় উন্নয়নভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান, সন্ধ্যায় ম্যাজিক শো।

শুক্রবার সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিজ্ঞান বিষয়ক সেমিনার ও কুইজ প্রতিযোগিতা, সকাল সাড়ে ১০টায় নৃত্য প্রতিযোগিতা, বিকেল ৩টায় কুইজ প্রতিযোগিতা, বিকেল ৪টায় গম্ভীরা, সন্ধ্যা ৬টায় উন্নয়নভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান, রাত ৮টায় উন্নয়নভিত্তিক নাট্যানুষ্ঠান।

শেষ দিন শনিবার সকাল সাড়ে ১০টায় উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা, বেলা সাড়ে ১১টায় বিতর্ক প্রতিযোগিতা, দুপুর আড়াইটায় বিজ্ঞানভিত্তিক কুইজ প্রতিযোগিতা (ফাইনাল রাউন্ড), বিকেল ৩টায় জারী গান, বিকেল ৪টায় আলোচনা সভা, সন্ধ্যা ৬টায় কবিতা আবৃত্তি, সন্ধ্যা সাড়ে ৬টায় উন্নয়নভিত্তিক সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রাত সোয়া ৮টায় উন্নয়নভিত্তিক নাট্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এবারের মেলায় রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠানের ৭৫টি স্টল। শুক্রবার সন্ধ্যায় মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম তপাদার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুহুন মাদবর, সেকেন্দার আলী সরদার, শরীয়তপুর সরকারি কলেজ শাখার ছাত্রলীগ নেতা পার্থ সারথি, সজল সরদার, সোহান, ফরহাদ প্রমূখ।