eibela24.com
শুক্রবার, ২১, সেপ্টেম্বর, ২০১৮
 

 
কেন্দুয়ায় অস্ত্রসহ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার
আপডেট: ০৬:১০ pm ২০-০১-২০১৮
 
 


নেত্রকোনার কেন্দুয়া উপজেলার তালিকাভুক্ত শীর্ষ সন্ত্রাসী, একাধিক হত্যা ও চাঁদাবাজী মামলার আসামি তাহের বাহিনীর প্রধান সন্ত্রাসী আবু তাহেরকে (৫৫) গ্রেফতার করেছে র‌্যাব। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. এম শোভন খান ও এ এস পি জুয়েল চাকমার নেতৃত্বে অভিযান পরিচালনা করে তাকে উপজেলার সান্দিকোণা ইউনিয়নের রায়জুড়া গ্রামের নিজবাড়ি থেকে গ্রেফতার করা হয়।

এ সময় তল্লাশি চালিয়ে সন্ত্রাসী আবু তাহেরের বসতঘর থেকে ১টি বিদেশী পিস্তল, ১টি রিভলবার, ৭ রাউণ্ড গুলি ও ২টি দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করে র‌্যাব। সন্ত্রাসী আবু তাহের রায়জুড়া গ্রামের মৃত আব্দুল কাদিরের ছেলে।

র‌্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. শোভন খান (এসবিএন) জানান, কুখ্যাত ‘তাহের বাহিনী’র প্রধান হিসেবে পরিচিত আবু তাহেরের বিরুদ্ধে বিভিন্ন থানায় হত্যা, ডাকাতি ও চাঁদাবাজির অভিযোগসহ ১২টি মামলা রয়েছে। সে নেত্রকোনা ছাড়াও আশপাশের বিভিন্ন জেলায় অবৈধ অস্ত্র সরবরাহ করে থাকে। গোপন সূত্রে খবর পেয়ে তার বাড়িতে এ অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

র‌্যাব সূত্র আরো জানায়, এ ঘটনায় র‌্যাব-১৪ এ কর্মরত পুলিশ পরিদর্শক ইয়াদুল ইসলাম বাদী হয়ে তার বিরুদ্ধে কেন্দুয়া থানায় অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন। মামলার পর শনিবারই তাকে থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

এসকে