eibela24.com
মঙ্গলবার, ২৫, সেপ্টেম্বর, ২০১৮
 

 
কম্পিউটার মেলা ৭ ফেব্রুয়ারি শুরু
আপডেট: ১০:৩১ am ২৩-০১-২০১৮
 
 


ঢাকার এলিফ্যান্ট রোডের সিটি সেন্টারে (মাল্টিপ্ল্যান) অনুষ্ঠিত হতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী ডিজিটাল আইসিটি ফেয়ার-২০১৮ তথা কম্পিউটার মেলা। নবমবারের মতো আয়োজিত মেলার এবারের প্রতিপাদ্য ডিজিটাল লিটারেসি ফর এভরিওয়ান।

এসব তথ্য জানাতে সোমবার কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির কার্যালয়ে মেলার লোগো উন্মোচন ও সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন সমিতির সভাপতি ও ডিজিটাল আইসিটি ফেয়ার ২০১৮-এর আহ্বায়ক তৌফিক এহেসান।

সম্মেলনে তৌফিক এহেসান বলেন, দেশে ডিজিটাল লিটারেসির কোনও বিকল্প নেই। তাই সবার হাতে ডিভাইস পৌঁছতে হবে। এ লক্ষ্যেই ডিজিটাল আইসিটি ফেয়ার আয়োজন করা হয়। তিনি জানান, মেলায় আসা বিভিন্ন প্রযুক্তি পণ্যে থাকবে বিশেষ ছাড় ও উপহার। ৭ ফেব্রুয়ারি শুরু হয়ে মেলা চলবে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত।

মেলায় অংশ নেবে মার্কেটের ৬৫০টি আইটি প্রতিষ্ঠান। মেলায় বিশেষ আয়োজন হিসেবে থাকছে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, সেলিব্রিটি মেলা পরিদর্শন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের বিনামূল্যে মেলায় প্রবেশ ও মেলা পরিদর্শনের ব্যবস্থাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মেলা চলাকালে প্রবেশ টিকেটের ওপর র‌্যাফেল ড্র অনুষ্ঠিত হবে।

মেলায় প্রবেশ মূল্য ১০ টাকা। তবে স্কুল শিক্ষার্থীরা বিনামূল্যে মেলায় প্রবেশ করতে পারবে। মেলার প্লাটিনাম স্পন্সর এসার, ডেল, এইচপি, লজিটেক ও এক্সট্রিম। গোল্ড স্পন্সর আসুস, এ-ফোরটেক, লেনেভো। সিলভার স্পন্সর টিপি-লিংক, ডি-লিংক, ইউসিসি।

বিএম/