eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
কোপার সেমিতে বার্সেলোনা
আপডেট: ১১:১৪ am ২৬-০১-২০১৮
 
 


কোপা দেল রের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে এসপানিওলের বিপক্ষে ১-০ গোলে হেরে গিয়েছিল বার্সেলোনা। পড়েছিল বিদায়ের আশঙ্কায়। কিন্তু দ্বিতীয় লেগে নিজেদের মাঠে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে কাতালানরা। মেসি-সুয়ারেজের গোলের সুবাদে পেয়েছে ২-০ গোলের জয়। দুই লেগ মিলিয়ে ২-১ গোলের জয় দিয়ে নিশ্চিত করেছে সেমিফাইনাল।

নিজেদের মাঠে শুরুতেই এগিয়ে গিয়েছিল বার্সা। ৯ মিনিটের মাথায় গোল করেছিলেন লুইস সুয়ারেজ। ২৫ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করে দেন লিওনেল মেসি। পরে আর গোলের দেখা পায়নি কোনো দলই। ২-০ গোলের সহজ জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা।

এসপানিওলের বিপক্ষে কোপা দেল রের এই ম্যাচেই বার্সার জার্সি গায়ে অভিষেক হয়েছে ফিলিপ কুতিনহোর। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটের মাথায় আন্দ্রেস ইনিয়েস্তার বদলি হিসেবে মাঠে নেমেছিলেন এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার। এ সময় তাঁকে তুমুল করতালি দিয়ে অভিনন্দন জানিয়েছেন ন্যু ক্যাম্পের দর্শকরা।

কুতিনহোর অভিষেক ম্যাচে বার্সার জার্সি গায়ে বিদায়ী ম্যাচটি খেলেছেন অভিজ্ঞ ডিফেন্ডার হাভিয়ের মাচেরানো। ম্যাচ শুরুর আগে তাঁকেও বিদায় জানিয়েছেন বার্সা সমর্থকরা। ২০১০ সালে কুতিনহোর মতো তিনিও বার্সায় এসেছিলেন লিভারপুল থেকে। টানা আট বছর বার্সেলোনার জার্সি গায়ে মাচেরানো খেলেছেন দুইশর বেশি ম্যাচ।

কোপা দেল রের কোয়ার্টার ফাইনাল পর্বে ঘটে গেছে দুটি অঘটন। শেষ আটের লড়াই থেকে বাদ পড়েছে মাদ্রিদের দুই ক্লাব রিয়াল ও আতলেতিকো মাদ্রিদ। দুই লেগ মিলিয়ে ২-১ গোলের ঘাম ঝরানো জয় দিয়ে বার্সা অবশ্য এড়াতে পেরেছে অঘটন।

বিএম/