eibela24.com
বৃহস্পতিবার, ১৫, নভেম্বর, ২০১৮
 

 
নোয়াখালীতে কালি মন্দিরের ৬ প্রতিমা ভাংচুর, অগ্নিসংযোগ
আপডেট: ০৯:১৯ am ১৫-০২-২০১৮
 
 


নোয়াখালীর সেনবাগ উপজেলার ৭ নং মোহাম্মদপু ইউনিয়নের উত্তর মোহাম্মদপুর গ্রামে মাষ্টার যদু বাবু’র ১৫০ বছরের পুরানো একটি কালী মন্দিরের ৬ টি প্রতিমা ভাংচুর  ও অগ্নিসংযোগ করে পুড়িয়ে দিয়েছে অজ্ঞাত দুবৃত্তরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার দিবাগত বুধবার (১৪ফেব্রুয়ারি) গভীর রাতে।

খবর পেয়ে নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ( বেগমগঞ্জ সার্কেল) মোহাম্মদ শাহাজাহান শেখ, সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার শতরুপা তালুকদার, নোয়াখালী গোয়েন্দা পুলিশ (ডিবি’র-ওসি) আবুল খায়ের ও সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) হারুন উর রশিদ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ওই ঘটনার পর স্থানীয় সংখ্যলুঘু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ওই বাড়ির ডাঃ মলয় রঞ্জর বিশ্বাস জানান,মঙ্গলবার সন্ধ্যায় প্রতিনিদিনের মতো ওই বাড়ির নীলীমা রায় পুজা অর্চনা শেষে মন্দিরের দরজা বন্ধ করে বাড়িতে চলে যান। এরপর বুধবার সকালে একই বাড়ির মনি বালা দাস(৬০) আবারো মন্দিরে পুজা দিতে গিয়ে দেখেন মন্দিরে স্থাপন করা কালী মূর্তি সহ অপর ৬টি মুর্তি ভাংচুর অবস্থায় পড়ে রয়েছে এবং আগুন ঝলছে। এরপর তিনি বাড়িতে গিয়ে বিষয়টি অন্যদের জানালে দ্রুত ওই খবর প্রশাসন ও সংবাদিক সহ পুরো জেলায় ছড়িয়ে পরে। এরপর সকাল ১০টার দিকে দুপুর পর্যন্ত প্রশাসনের উর্ধতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করেন। 

অতিরিক্ত পুলিশ সুপার(বেগমগঞ্জ সার্কেল) মোহাম্মদ শাহাজাহান শেখ জানান,যেহেতু মন্দীরটি দেড়শ বছরের পুরানো এবং দীর্ঘ সময়ে ধরে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এতে হিন্দু সম্প্রদায়কে আতঙ্কি না হবার জন্য বলেন। তারা বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করবেন বলে জানান।

প্রচ