eibela24.com
শুক্রবার, ২১, সেপ্টেম্বর, ২০১৮
 

 
জাবি শিক্ষক সমিতির সভাপতি নুরুল, সম্পাদক বশির
আপডেট: ১০:০৯ am ২৭-০২-২০১৮
 
 


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির ২০১৮ সালের কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নুরুল আলম সভাপতি এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন।

সোমবার সন্ধ্যায় নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক এ কে এম আবুল কালাম ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ১৫টি পদের বিপরীতে ২৮ জন আওয়ামীপন্থী শিক্ষক দুই ভাগে বিভক্ত হয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে ‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল সংখ্যাগরিষ্ঠতা লাভ করে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সমর্থিত এই প্যানেল থেকে সভাপতি-সম্পাদকসহ আটজন নির্বাচিত হয়েছেন।

সাবেক উপাচার্য অধ্যাপক শরীফ এনামুল কবির সমর্থিত ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন যুগ্ম সম্পাদকসহ সাতজন।

‘বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদ’ প্যানেল থেকে নির্বাচিত অন্যরা হলেন- সহ-সভাপতি অধ্যাপক রাশেদা আখতার, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. নুহু আলম, সদস্য অধ্যাপক আব্দুল মান্নান চৌধুরী, অধ্যাপক মোতাহার হোসেন, অধ্যাপক সৈয়দ ফাহ্লিজা বেগম ও অধ্যাপক আবদুল মান্নান।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ প্যানেল থেকে নির্বাচিতরা হলেন- যুগ্ম সম্পাদক পদে মো. আওলাদ হোসেন, সদস্য অধ্যাপক মো. শাহেদুর রশিদ, অধ্যাপক সৈয়দ হাফিজুর রহমান, সহযোগী অধ্যাপক মু. সায়েদুর রহমান, সহযোগী অধ্যাপক মো. এজহারুল ইসলাম, সহকারী অধ্যাপক মো. সাব্বির আলম, সহযোগী অধ্যাপক লাইজু নাসরীন।

বিএম/