eibela24.com
রবিবার, ১৮, নভেম্বর, ২০১৮
 

 
স্বেচ্ছায় রক্তদান করে বিভাস দত্তের উদাহরণ সৃষ্টি
আপডেট: ০৩:০৭ pm ০৭-০৩-২০১৮
 
 


যখনই কারো রক্তের প্রয়োজন তখনই এগিয়ে যান বিভাস দত্ত। স্বেচ্ছায় রক্তদান করে ফরিদপুরের মধ্যে ইতিহাস করলেন সমাজকর্মী ও সাংবাদিক বিভাষ দত্ত। ফরিদপুরে সন্ধানী ডোনার ক্লাবের মাধ্যমে স্বেচ্ছায় ৫০ ব্যাগ রক্তদান করে হাফ সেঞ্চুরি করেছেন তিনি। 

রক্তদান করে রেকর্ড সৃষ্টি করায় সন্ধানী ডোনার ক্লাবের পক্ষ থেকে বিভাস দত্তকে সংবর্ধনা দেয়া হয়েছে। ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজে রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স করা বিভাস দত্ত ছাত্রজীবন থেকেই স্বেচ্ছায় রক্তদান করছেন। ১৯৯২ সালে প্রথম রক্ত দিয়ে তিনি মানবতার সেবায় নামেন। সেই থেকে গত সোমবার পর্যন্ত সন্ধানী ডোনার ক্লাবের মাধ্যমে ৫০ ব্যাগ বি পজিটিভ রক্তদান করা ছাড়াও  আলাদা সাত ব্যাগ রক্ত দিয়েছেন বিভাষ দত্ত। 

দুই সন্তানের জনক বিভাষ দত্ত একজন আইটি ব্যবসায়ী এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে যুক্ত। পাশাপাশি ফ্রিল্যান্স সাংবাদিকতার সাথে যুক্ত। স্বেচ্ছায় রক্তদানের বিষয়ে বিভাস দত্ত বলেন, 'রক্ত দিয়ে মানুষের জীবন বাঁচিয়ে মানসিকভাবে তৃপ্তি পাওয়া যায়। আমি চাই নতুন প্রজন্মও রক্তদানে আগ্রহী হয়ে উঠুক। তাহলে কেউ রক্তের অভাবে অন্তত মারা যাবে না।' 

ফরিদপুর সন্ধানী ডোনার ক্লাবের সভাপতি ডা. মোস্তাফিজুর রহমান শামীম বলেন, স্বেচ্ছায় রক্তদান করে বিভাস দত্ত উদাহরণ সৃষ্টি করেছেন। আমরা আশাবাদী তাকে দেখে ভয় না পেয়ে নতুন প্রজন্মও স্বেচ্ছায় রক্তদানে আগ্রহী হয়ে উঠবে।

নি এম/