eibela24.com
মঙ্গলবার, ১৯, ফেব্রুয়ারি, ২০১৯
 

 
হিন্দুদের ধর্মীয় অনুষ্ঠান উদযাপনে বাধা, দেশ ত্যাগের হুমকি
আপডেট: ১২:৫৩ pm ০৮-০৩-২০১৮
 
 


বরিশালের আগৈলঝাড়ায় হিন্দুদের ধর্মীয় সার্বজনীন বার্ষিক অনুষ্ঠান পন্ড করে দিয়েছে ২ মুসলিম যুবক। হিন্দুদের দেশ ছাড়ার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। উপজেলার বাগধা ইউনিয়নের খাজুরিয়া গ্রামে মঙ্গলবার দিনব্যাপি পুলিন ঘরামীর বাড়িতে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের সার্বজনীন বার্ষিক মহোৎসব অনুষ্ঠান চলছিল। রাত ৮.৩০ টার দিকে স্থানীয় সাইদুল মিয়ার ছেলে শাহিন (১৮) ও আইউব আলী বাহাদুরের ছেলে নুরুল হক (২৬) অনুষ্ঠান স্থলে গিয়ে অশ্রাভ্য ভাষায় গালাগালি ও ভয় ভীতি দেখিয়ে অনুষ্ঠান বন্ধ করে দিতে হুমকি দেয় । এক পর্যায়ে শাহিন ও নুরুল হকের তান্ডবের মুখে অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হয়।

তারা যাওয়ার সময় হুমকি দেয় যদি এ ধরনের অনুষ্ঠানের আয়োজন করলে হিন্দুদের ভারতে পাঠিয়ে দেব। এঘটনা দ্রুত জানাজানি হলে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্য মান্য ব্যক্তিরা ঘটনা স্থলে পৌছে অনুষ্ঠান পুনরায় শুরু করতে বলেও তা আর সম্ভব হয় নি। সংবাদ পেয়ে থানা পুলিশের এসআই দেলোয়ার ঘটনা স্থল পরিদর্শন করেন। ঘটনার পর থেকেই হিন্দু সম্প্রদায়ের লোকজনের মাঝে এক ধরনের অজানা আতঙ্ক দেখা দিয়েছে। 

স্থানীয়রা জানান এলাকার কিছু সংখ্যক চিহ্নিত দুর্বত্তদের উৎপাতে হিন্দুদের স্বাভাবিক জীবন যাপন ব্যহত হচ্ছে। হিন্দু সম্প্রদায় খুবই আতঙ্কের মধ্যে আছে।


প্রচ