eibela24.com
মঙ্গলবার, ১৮, সেপ্টেম্বর, ২০১৮
 

 
সিরাজদিখানে মন্দিরে হামলা, লুটপাট ২ প্রতিমা ভাংচুর
আপডেট: ১২:২০ pm ১১-০৩-২০১৮
 
 


বিক্রমপুরের সিরাজদিখান উপজেলার একটি মন্দিরের সর্ত্যনারায়ণ ও শনিদেবের প্রতিমা ভাঙচুর ও কিছু মূল্যবান জিনিসপত্র লুটপাট করেছে দুর্বৃত্তরা। ৩রা মার্চ রবিবার গভীর রাতে উপজেলার কেয়াইন ইউনিয়নের কাউয়ামোড়া গ্রামে এই ঘটনা ঘটে।

মন্দিরের সেবায়েত মেঘ রানী রাজবংশী জানান, রবিবার সন্ধ্যা ৭টায় মন্দিরের গেট ও দরজা বন্ধ করে তিনি বাড়ি চলে যান। সোমবার সকাল সাড়ে ৯টায় পূজার জন্য মন্দিরে এসে দেখেন কলাপসিপল গেটের তালা কাটা, মন্দিরের প্রণামীর বাক্স সরানো ও মূল্যবান পিতল ও তামার বাসন নেই। পরে সর্ত্যনারায়ণ ও শনিদেবের বিগ্রহের মাথা ভাঙচুর দেখতে পেয়ে সবাইকে ডাকেন।

মন্দিরের সভাপতি ও সিরাজদিখান পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু গোবিন্দ দাস পোদ্দার জানান, গভীর রাতে আখড়ায় শ্মশানখোলা মন্দিরের ভেতরে ঢুকে সর্ত্যনারায়ণ ও শনিদেবের প্রতিমা ভেঙে ফেলে দুর্বৃত্তরা। এ সময় মন্দিরের মূল্যবান পিতল ও তামার বাসন, থালা, গ্লাস, স্বর্ণের চেইন, গায়ে লটকানো চান্দিসহ প্রায় ১০ হাজার টাকার মালামাল লুটপাট করা হয়েছে।

আজ সোমবার দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন সিরাজদিখান থানা পুলিশ। থানার পরিদর্শক (অপারেশন) আবুল কালাম জানান, কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এখনো মন্দির কর্তৃপক্ষ লিখিত কোনো অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে সেই অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

প্রচ