eibela24.com
বৃহস্পতিবার, ২২, নভেম্বর, ২০১৮
 

 
মানসম্মত শিক্ষা নিশ্চিতে কাজ করছে সরকার : শিক্ষামন্ত্রী
আপডেট: ০৫:০৩ pm ১৪-০৩-২০১৮
 
 


শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম বলেছেন, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে সরকারের দৃষ্টিভঙ্গির কোনো পার্থক্য নেই। উচ্চশিক্ষায় অংশ নেওয়া প্রতিটি শিক্ষার্থীই জাতির ভবিষ্যৎ। তারা আমাদের সন্তান। সবার জন্য মানসম্মত শিক্ষা নিশ্চিতে সরকার কাজ করছে।

বুধবার বেসরকারি প্রতিষ্ঠান ‘নর্দান বিশ্ববিদ্যালয়’র চতুর্থ সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও তাদের ন্যূনতম শর্ত পূরণ করতে পারেনি। এভাবে তারা বেশিদিন চলতে পারবে না। তবে যেসব বিশ্ববিদ্যালয় সফল হতে পারেনি, বিশ্ববিদ্যালয় পরিচালনার পরিবেশ ও শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে, যারা কেবল ব্যবসায়িক স্বার্থে ও মুনাফার জন্য বিশ্ববিদ্যালয় পরিচালনা করছে, যারা নিজস্ব ক্যাম্পাসে যায়নি, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছে, তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে। এ জন্য তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ ছাড়া আর কোনো পথ খোলা রাখেনি।

শিক্ষা খাতের বিনিয়োগে ব্যবসা ও মুনাফার চিন্তা বাদ দিয়ে জনকল্যাণে, সেবার মনোভাব ও শিক্ষার জন্য অবদান রাখার দৃষ্টিভঙ্গি নিয়ে এগিয়ে আসার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, নর্দান বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ, ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রো-ভাইস চ্যান্সেলর ড. আনোয়ারুল কবির প্রমুখ বক্তব্য রাখেন।

আরপি