eibela24.com
রবিবার, ২৩, সেপ্টেম্বর, ২০১৮
 

 
হাতিয়ায় অগ্নিকাণ্ডে হিন্দু ব্যবসায়ীদের ৩১টি দোকান পুড়ে ছাই
আপডেট: ০৬:১৩ pm ২৩-০৩-২০১৮
 
 


নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার চরকিং ইউনিয়নের দাসপাড়া বাজারে বৃহস্পতিবার রাত ৩টার সময় হিন্দু ব্যবসায়ীদের ৩১টি দোকান অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় দুই থেকে আড়াই কোটি টাকার ক্ষতি হয়েছে বলে হাতিয়া থানার অফিসার ইনচার্জ কামরুজ্জামান শিখদার পিপিএম জানান। এ সময় আগুন নিভাতে গিয়ে ৬ জন আহত হয়েছেন।
 
আহতরা হচ্ছেন পাপ্পু (২৮), মিনার (৩২), যুবরাজ (৩৫), রিদুল চক্রবর্তী (৩৮), নিত্যলাল (২৭), প্রানু  (২৭)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, গভীর রাতে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে ৩টি সারের দোকান, মুদি, কাপড়, মনোহারী, কম্পিউটার, সেলুন ,সাইকেল স্টোর ও চায়ের দোকান সহ ৩১টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকান পুড়ে যাওয়া ব্যবসায়ীদের মধ্যে যুবরাজ, মিলন, বিপ্লব, নিত্যলাল, প্রানু, সুখলব দাস তারা হতাশা বিরাজ করছে এবং সরকারের কাছে সাহায্যের আবেদন করছে।
 
খবর পেয়ে ঘটনা স্থলে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা খোন্দকার মো. রিজাউল করিম, সহকারী পুলিশ সুপার মো. গোলাম ফারুক, ওসি কামরুজ্জামান সিকদার ও স্থানীয় চেয়ারম্যান আলহাজ্ব মহি উদ্দিন আহমেদ গিয়ে সরেজমিন পরিদর্শন করেন। এবং ক্ষতিগ্রস্ত প্রতি ব্যবসায়ীকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ১শ' কেজি করে চাল দিয়ে সাহায্য প্রদান করেন।
 
এ ব্যাপারে হাতিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা কমরুজ্জামান শিখদার জানান, অগ্নিকাণ্ডে ৩১টি দোকান পুড়ে যায় এবং দুই থেকে আড়াই কোটি টাকার ক্ষতি হয়। অগ্নিকাণ্ডের কারণ বহুমাত্রিক বলে জানান। এঘটনায় সংখ্যালঘু সম্প্রদায় মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

নি এম/