eibela24.com
মঙ্গলবার, ২০, নভেম্বর, ২০১৮
 

 
রাজনীতির বাইরে পাঠাতে হবে পাকিস্তানপন্থীদের : তথ্যমন্ত্রী
আপডেট: ০৫:৩৯ pm ২৬-০৩-২০১৮
 
 


তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সব রঙের পাকিস্তানপন্থী ও রাজাকার-জঙ্গিদের পরাজিত করে স্বাধীনতার পথে থাকতে হলে, এদের ক্ষমতা এবং রাজনীতির বাইরে পাঠাতে হবে।

সোমবার রাজধানীর কাকরাইলে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর আয়োজিত ‘মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, গণহত্যা দিবস, ৩০ লাখ শহীদদের সংখ্যা, সংবিধানের চারনীতি মানে না, তারা দেশবিরোধী ও পাকিস্তানের প্রেতাত্মা। এরাই পনেরো আগস্টের পর বাংলাদেশকে পাকিস্তানপন্থার দিকে ঠেলে দেবার অপচেষ্টা চালায়। পাকিস্তানি শাসকেরা কোনোদিনও বাঙালিদের মেনে নিতে পারেনি। তারা বাঙালির আত্মপরিচয় মুছে ফেলতে চেষ্টা করেছে, ভাষার অধিকার কেড়ে নিতে চেয়েছে, স্বাধিকারের দাবির জবাব দিয়েছে বর্বরতম গণহত্যা আর অকথ্য নির্যাতনে। 

তিনি বলেন, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশে আজকের জঙ্গি ও তাদের সঙ্গী-পৃষ্ঠপোষকরা হচ্ছে সেই পাকিস্তানি শাসকদের ‘প্রক্সি দালাল’।

জাসদ সভাপতি বলেন, দেশকে দেশের পথে রাখতে গণতন্ত্র-নির্বাচনের উছিলায় জঙ্গি-রাজাকার এবং জঙ্গিসঙ্গী-রাজাকার পৃষ্ঠপোষকদের রাজনীতিতে হালাল করার কোনো সুযোগ নেই। নির্বাচন-সাংবিধানিক প্রক্রিয়া চালু থাকবে, জঙ্গিদের ধ্বংস এবং জঙ্গিসঙ্গী-পাকিস্তানপন্থীদের ক্ষমতা ও রাজনীতির বাইরে রাখতে হবে।

অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেনের সভাপতিত্বে প্রধান তথ্য অফিসার কামরুন নাহার ও গণযোগাযোগ অধিদপ্তরের মহাপরিচালক মো. জাকির হোসেন বিশেষ অতিথি হিসেবে সভায় বক্তৃতা করেন।  

আরপি