eibela24.com
শনিবার, ১৭, নভেম্বর, ২০১৮
 

 
সুনামগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে বিজয়ী আ:লীগ প্রার্থী নাদেল
আপডেট: ০৯:৩১ pm ২৯-০৩-২০১৮
 
 


সুনামগঞ্জ পৌরসভার উপ নির্বাচনে মেয়র পদে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন আ,লীগের দলীয় মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ও সাবেক মেয়র মরহুম আয়ুব বখত জগলুলের ভাই আয়ুব বখত নাদেল।

সুনামগঞ্জ জেলা নির্বাচন কার্য্যালয় সূত্রে জানাযায়, আ,লীগের নৌকা প্রতীকের প্রার্থী আয়ুব বখত নাদেল নৌকা প্রতিকে ভোট পেয়েছেন-১৬হাজার ৩৫ভোট। তার নিকটতম প্রতিদন্ধী স্বতন্ত্র প্রার্থী গনিউল সালাদিন মোবাইল প্রতিকে পেয়েছেন- ৯হাজার ৪৮ভোট ও বিএনপির মনোনীত ধানের র্শীষের প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন মোবাইল প্রতীকে ভোট পেয়েছেন-১হাজার ৮০৭ভোট।

বৃহস্পতিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহন চলে। এর মধ্যে কয়েটি কেন্দ্রে ব্যালট পেপার ছিন্তাই, জাল ভোট ও সংর্ঘষের ঘটনা ঘটে। ২৩টি কেন্দ্রের মধ্যে ১টির ফলাফল স্থগিত করা হয়েছে। এদিকে বিএনপি নির্বাচনে কয়েকটি কেন্দ্রে সরকার দলীয়রা জাল ভোট ও পেপার ছিন্তাই,ভোট কেন্দ্র দখল করাসহ বিভিন্ন অনিযমের অভিযোগ এনে দলীয় কায্যার্লয়ে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জন ও প্রত্যাক্ষান করে শহরে বিক্ষোব মিছিল করেছে বিএনপির নেতৃবৃন্ধ। অন্য দিকে একেই অভিযোগ করে স্বতন্ত্র প্রার্থী তার নিজ বাস ভবন তেঘরিয়ায় পৃথক ভাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষনা দেন।    

এবার ভোটার সংখ্যা হালনাগাদ অনুযায়ী ৪২হাজার ৩২২জন। এর মধ্যে পুরুষ ২১হাজার ১৪৯জন ও মহিলা ভোটার ২১১৭৩জন। ভোট কেন্দ্র রয়েছে ২৩টি। সব কেন্দ্রই ঝুকিঁ পূর্ন রয়েছে বলে জানাযায়। 

উল্লেখ্য, গত ১লা ফ্রেরুয়ারী সুনামগঞ্জ পৌরসভার দু-বারের নির্বাচিত মেয়র আয়ুব বখত জগলুল মৃত্যু বরণ করলে এ পদটি নির্বাচন কমিশন শুন্য ঘোষনা করে। পরে ১ফ্রেরুয়ারী নির্বাচন কমিশন উপ নির্বাচনের তফসিল ঘোষনা করেন। ২মার্চ তিন প্রার্থী সুনামগঞ্জ পৌর সভা মেয়র পদে উপনির্বাচনে মনোনয়ন দাখিল করে। যাচাই-বাচাই করার পর ১৩মার্চ প্রতীক বরাদ্ধ পায় তিন প্রার্থী।

নি এম/জাহাঙ্গীর