eibela24.com
মঙ্গলবার, ১৬, জুলাই, ২০১৯
 

 
আগামী নির্বাচনে বিএনপি ফাউল করলে লালকার্ড দেখানো হবে: নাসিম
আপডেট: ০৪:৩৪ pm ৩১-০৩-২০১৮
 
 


১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে ডিসেম্বরেই নির্বাচন অনুষ্ঠিত হবে এবং বর্তমান সংবিধানের আলোকেই নির্বাচন হবে। অন্য কোনভাবে বাংলার মাটিতে আর কোন নির্বাচন হবে না। তত্ত্বাবধায়ক সরকার পদ্ধতিও আর বাংলার মাটিতে ফিরবে না। 

শুক্রবার বিকালে রংপুর পাবলিক লাইব্রেরী মাঠে ১৪ দল আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, নির্বাচন ছাড়া ক্ষমতায় যাওয়ার কোন সুযোগ নেই। ভোটাধিকার নিশ্চিত করার নির্বাচন হবে এবার। ডিসেম্বর মাসেই নির্বাচনের ফাইনাল খেলা হবে। পালিয়ে যাবেন না। যদি পালিয়ে যান, তাহলে বিএনপিকে আর খুঁজে পাওয়া যাবে না। ফাউল করবেন না। রেফারি থাকবে নির্বাচন কমিশন। ফাউল করলে লালকার্ড দেখানো হবে। আমরা খালিমাঠে আর গোল দিতে চাই না। মাঠে খেলে গোল দিতে চাই।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মওদুদ সাহেব নিজেই চান না খালেদা জিয়ার জামিন হোক। কারণ, তিনি এমন কোন দল নাই যে, সেটা করেননি। এক সময় এরশাদের বন্ধু ছিলেন। আমাদের দলও করেছেন। তাই বিএনপিকে বলছি, দুই নম্বর আইনজীবী বদলান, খালেদার জামিন হয়ে যাবে।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান এইচএম এরশাদ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের পুরস্কৃত করেছেন। আমরা প্রতিশোধ নেইনি। আমরা তাকে সম্মান করি। রংপুর থেকে যেভাবে ধানের শীষকে বিদায় করা হয়েছে, লাঙ্গলকেও সেভাবে বিদায় করা হবে। আগামী নির্বাচনে লাঙ্গলও খুঁজে পাওয়া যাবে না রংপুরে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত ২০১৪ সালে জ্বালাও-পোড়াও না করলে শতভাগ মানুষ ভোট দিতো। ২০১৪ সালের নির্বাচন না হলে দেশে মার্শাল ল থাকতো। তিনি আরও বলেন, ফখরুল সাহেবের বিচলিত হওয়ার কিছুই নেই, বেগম খালেদা জিয়ার সুচিকিত্সার দায়িত্ব আমি নিলাম।

এর আগে রংপুর মেডিক্যাল কলেজ অডিটোরিয়ামে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রংপুর মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, ট্রমা সেন্টার, ক্যান্সার সেন্টারসহ সবকিছু করা হবে ঘোষণা দিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছুদিনের মধ্যেই ৫ হাজার চিকিত্সক, ৪ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে। চিকিত্সকদের গ্রামে ৩ বছর থাকতে হবে। যারা থাকবে না, তাদেরকে বাদ দিয়ে আবার নিয়োগ দেওয়া হবে।

তিনি রংপুর মেডিক্যাল কলেজ ও হাসপাতালকে ধূমপানমুক্ত ঘোষণা দিয়ে বলেন, যেসব শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী-কর্মকর্তা ধূমপান করবে তাদেরকে বের করে দেওয়া হবে। আমরা সারাদেশের মেডিক্যাল শিক্ষা ব্যবস্থা এবং স্বাস্থ্য সেবা খাতকে ধূমপানমুক্ত করতে চাই।

রংপুর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও ১৪ দলের সমন্বয়ক মমতাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে জনসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতার এমপি, জাসদ (আম্বিয়া) সাধারণ সম্পাদক নাজমুল আলম প্রধান এমপি, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, জাতীয় পার্টি (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, প্রমুখ। রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি ও জেলা জাসদের সভাপতি গৌতম রায়ের সঞ্চালনায় জনসভায় ১৪ দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নি এম/