eibela24.com
সোমবার, ১৯, নভেম্বর, ২০১৮
 

 
রাষ্ট্রপতি পদ্মা সেতু পরিদর্শনে যাচ্ছেন আজ
আপডেট: ১০:০৬ am ০২-০৪-২০১৮
 
 


পদ্মা সেতুর নির্মাণ কাজ পরিদর্শনে সোমবার পদ্মা সেতু এলাকায় যাবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। 

রাষ্ট্রপতির আগমনকে কেন্দ্র করে বর্তমানে প্রকল্প এলাকায় উৎসবের আমেজ বিরাজ করছে। এ উপলক্ষে মুন্সীগঞ্জ ও শরীয়তপুরে প্রয়োজনীয় প্রস্তুতি নেয়া হয়েছে। নেয়া হয়েছে নিছিন্দ্র নিরাপত্তা ব্যবস্থাও।

রাষ্ট্রপতি পদ্মা সেতু পরিদর্শন শেষে পদ্মাপাড়ে সেতু প্রকল্পের (সার্ভিন এরিয়ায়) এসএ-২ এরিয়ায় সার্কিট হাউজে সেতু প্রকল্পের কর্মকর্তাসহ সরকারি কর্মকর্তাদের সঙ্গে এক সভায় মিলিত হবেন।

রাষ্ট্রপতির পদ্মা সেতু পরিদর্শনের বিষয়টি বঙ্গভবন প্রেস উইং সূত্র সাংবাদিকদের নিশ্চিত করেছে।

সেতুর কাজ পরিদর্শনের পরে ওইদিন জাজিরা প্রান্তে একটি রেস্ট হাউজে রাত্রিযাপন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মঙ্গলবার ঢাকায় ফিরবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৫ সালের ১২ ডিসেম্বর সেতুর মূল কাজ উদ্বোধন করেন। এরই মধ্যে সেতুতে তিনটি স্প্যান বসে গেছে। এখন চতুর্থ স্প্যান বসানোর প্রস্তুতি চলছে পুরোদমে।

খোঁজখবর নিয়ে জানা যায়, পদ্মা বহুমুখী সেতু প্রকল্পে নিয়েজিত দেশি-বিদেশি প্রকৌশলী ও কর্মরত শ্রমিকদের নিরাপত্তা দিয়ে আসছে বাংলাদেশ সেনাবাহিনী। সেতু এলাকায় দিনরাত বাড়তি নিরাপত্তার ব্যবস্থা রাখা হয়েছে। সড়ক ও নৌপথে সেনা সদস্যদের নিয়মিত পাহারা ও চেকপোস্ট বসিয়ে স্বাভাবিক রাখা হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা। ২৪ ঘণ্টা নিরাপত্তা ব্যবস্থার মধ্যে রয়েছে গোটা সেতু প্রকল্প এলাকা।

নি এম/