eibela24.com
শুক্রবার, ২১, সেপ্টেম্বর, ২০১৮
 

 
সুসময় ও দুঃসময়ে ভারত বাংলাদেশের পাশে থাকবে: শ্রিংলা
আপডেট: ১০:৩০ pm ০৩-০৪-২০১৮
 
 


সুসময় ও দুঃসময়ে ভারত বাংলাদেশের পাশে সবসময় থাকবে উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশের সরকার ও ভারতের সরকারের বন্ধুত্ব এখন অন্য যে কোন সময়ের চাইতে আরও দৃঢ়। উভয় দেশ যে কোন উন্নয়ন কর্মকা- একত্রে করতে স্বাচ্ছন্দ্যবোধ করে।

সোমবার সকাল থেকে রাজশাহী নগরীতে ভারত সরকারের সহযোগিতায় বাস্তবায়নাধীন বিভিন্ন উন্নয়ন কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আগামীতে রাজশাহী-কলকাতা সরাসরি ট্রেন চালু করা হবে। ইতোমধ্যেই উভয় দেশের মধ্যে সব ধরনের টেকনিক্যাল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শ্রিংলা আরো বলেন, রাজশাহী শহর ভারতের প্রতিবেশী শহর। রাজশাহীসহ বাংলাদেশের উন্নয়নের জন্য ভারত সরকার সব সময় সচেষ্ট আছে, ভবিষ্যতেও থাকবে। এর আগে তিনি রাজশাহী নগরীতে ভারত সরকারের সহযোগিতায় ২২ কোটি টাকার চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন। এসব কাজের মধ্যে রয়েছে লগরীল ভদ্রা এলাকায় লেক সংস্কার, নান্দনিক ফুটপাথ নির্মাণ, পদ্মা লাইব্রেরির ভবন নির্মাণসহ ঐতিহ্যবাহী বিভিন্ন মঠ বা মন্দির সংস্কার কাজ। রাজশাহী সিটি কর্পোরেশন এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করছে। এ সময় রাজশাহীর ভারতীয় সহকারী হাইকমিশনার অভিজিত চট্টোপাধ্যায়, রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ রাসিকের কর্মকর্তারা উপস্থিত ছিল।

নি এম/