eibela24.com
শুক্রবার, ১৬, নভেম্বর, ২০১৮
 

 
জীবননগরে উৎসবমূখর পরিবেশে বাংলা নববর্ষ উদযাপন
আপডেট: ০৮:৪৫ pm ১৪-০৪-২০১৮
 
 


বাঙালির জীবনের সবচেয়ে আনন্দের এবং মহিমান্বিত দিন এই পহেলা বৈশাখ। বাংলার ঘরে ঘরে নতুন বছরকে আবাহন জানাবে সব বয়সের মানুষ।
 
পহেলা বৈশাখকে বাংলার ধরাতলে আমন্ত্রণ জানিয়েছিলেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর: ‘মুছে যাক গ্লানি, ঘুচে যাক জরা/ অগ্নিস্নানে শুচি হোক ধরা।’ প্রত্যাশা করা হচ্ছে রবির চিরন্তন কিরণে হাসি ছড়িয়ে পুরনো বছরের সব গ্লানি, অপ্রাপ্তি, বেদনা ভুলে আজ নব আনন্দে জাগবে গোটা জাতি। 

পহেলা বৈশাখ উপলক্ষে সারাবাংলার সাথে তাল মিলেয়ে জীবননগরেও যেন আয়োজনের ছিলোনা কোনো কমতি। জীবননগর উপজেলা প্রশাসনের আয়োজনে নতুন বছরের প্রথম দিনের শুরুতে সকাল ৭টায়  উপজেলা চত্বর  থেকে বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়ে জীবননগর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করতে থাকে একসময় উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ ও  গ্রাম থেকে আসা শোভাযাত্রা গুলো একত্রিত হয়ে বিশাল জনসমুদ্রের মিলন মেলায় রুপান্তরিত হয়। শোভাযাত্রা শেষে উপজেলা প্রশাসনের আয়োজিত পান্তা ইলিশ খাওয়ানো হয় উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত শোভাযাত্রায় অংশগ্রহণ কারীদের। পরে শোভাযাত্রায় অংশ গ্রহণ কারীদের মাঝে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জীবননগর উপজেলার নির্বাহী অফিসার সেলিম রেজা। 

প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে জীবননগর উপজেলা চেয়ারম্যান আবু মোঃ আব্দুল লতিফ অমল শোভাযাত্রায় অংশগ্রহণ কারি ২৩ প্রতিষ্ঠানের মধ্যে পুরুষ্কার বিতরণ করেন।

নি এম/জামাল